×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে করোনায় পাঁচজনের মৃত্যু, সংক্রমণ কমেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৮ এএম

রাজশাহী মেডিকেলে করোনায় পাঁচজনের মৃত্যু, সংক্রমণ কমেছে

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে একদিনে মারা গেছেন আরো ৫ জন। তার মধ্যে করোনা পজিটিভ ছিলেন একজন। আর বাকি চারজন মারা গেছেন করোনা উপসর্গে।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টা থেকে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত সময়ের মধ্যে মারা যান এ ৫ জন। মৃতদের মধ্যে তিনজন পুরুষ এবং দুজন নারী। এদিকে সংক্রমণের হারও রয়েছে নিম্নমুখী।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে রাজশাহীর তিনজন এবং একজন করে ছিলেন নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ১৬ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন। বর্তমানে ইউনিটটিতে মোট রোগীর সংখ্যা ৬৫। এরমধ্যে ৩৯ জন করোনা পজিটিভ রোগী।

এদিকে সর্বশেষ একদিনে রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৬২ টি নমুনা। এরমধ্যে ১৫৬ জনের নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহীর ২৫০ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে ৯১ জনের ফলাফফল। শনাক্তের হার বর্তমানে প্রায় ৪২ শতাংশ। শুধুমাত্র গত সপ্তাহে দুদিন ৭০ শতাংশের ওপর উঠে করোনা সংক্রমণ। এরপর থেকে নিম্নমুখীই রয়েছে সংক্রমণের হার।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App