×

সারাদেশ

নির্বাচনে হেরে মসজিদ ভেঙে নিলেন ইউপি চেয়ারম্যান প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২১, ০৮:৫০ পিএম

নির্বাচনে হেরে মসজিদ ভেঙে নিলেন ইউপি চেয়ারম্যান প্রার্থী

নির্বাচনে হেরে মসজিদ ভাঙার কাজ করছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী। ছবি : ভোরের কাগজ

তিন বছর আগে নির্মাণ করে দেওয়া মসজিদ ভেঙে নিয়ে গেছেন টাঙ্গাইলের সখিপুরে ইউপি নির্বাচনে পরাজিত বহুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া সেলিম। এ নিয়ে এলাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক তোলপাড়। মঙ্গলবার (৭ ডিসেম্বর) টিনের তৈরি মসজিদটি ভেঙে ট্রাকে করে ওই প্রার্থী নিয়ে যান বলে অভিযোগ করেন এলাকাবাসী। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিনের ছেলে। নির্বাচনে পরাজিত হয়ে মসজিদ ভেঙে নেওয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যেই ভাইরাল হয়েছে।

স্থানীয়রা জানান, ২০১৬ সালে উপজেলার বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে গোলাম কিবরিয়া সেলিম নির্বাচিত হন। ২০১৮ সালের দিকে ইউনিয়ন কমপ্লেক্সটির জমিতে টিন দিয়ে একটি মসজিদ তৈরি করেন চেয়ারম্যান। গত ১১ নভেম্বর নির্বাচনে তিনি বিদ্রোহী প্রার্থী নুরে আলম মুক্তার কাছে হেরে যান। হেরে যাওয়ার পর ক্ষুব্ধ হয়ে ৭ ডিসেম্বর মসজিদটি ভেঙে নিয়ে যান গোলাম কিবরিয়া সেলিম। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়।

স্থানীয় সবুর মিয়া জানান, এ ঘটনায় ইউনিয়নবাসীর সম্মান ক্ষুণ্ন হয়েছে। কাজটি তিনি ভালো করেননি। ওই স্থানে গ্রামবাসী মিলে একটি পাকা মসজিদ স্থাপন করা হবে।

নবনির্বাচিত চেয়ারম্যান নুরে আলম জানান, বিজয়ী হওয়ার পর আমি এখনও শপথ নেইনি। ইউনিয়ন কমপ্লেক্সের ওয়াকফ করা জমিতে যেহেতু এ মসজিদ নির্মাণ করা হয়েছিল অতএব ওই মসজিদ ভেঙে নেওয়ার অধিকার ওই চেয়ারম্যানের নেই। গ্রামবাসীর সহযোগিতায় ওই স্থানে তিনি একটি পাকা মসজিদ নির্মাণ করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App