×

কর্পোরেট নিউজ

যৌথ উদ্যোগে আইপিএস আনছে লুমিনাস ও ঢাকা পাওয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ এএম

যৌথ উদ্যোগে আইপিএস আনছে লুমিনাস ও ঢাকা পাওয়ার

ছবি: সংগৃহীত

শীর্ষস্থানীয় এনার্জি সলিউশন ব্র্যান্ড লুমিনাস। প্রতিষ্ঠানটি সম্প্রতি বাংলাদেশে নিজেদের উৎপাদিত অত্যাধুনিক পণ্য সরবরাহ করতে তানধান গ্রুপের অধীন ঢাকা পাওয়ার ট্রেডার্সের সঙ্গে অংশীদারিত্বে কাজ শুরু করেছে। এই যৌথ উদ্যোগের লক্ষ্য হলো গ্রাহকদের ইনস্ট্যান্ট পাওয়ার সলিউশন (আইপিএস) প্রদান করা এবং একইসঙ্গে গ্রিন টেকনোলজি প্রচার করার মাধ্যমে সরকারের টেকসই উন্নয়নগুলোকে ত্বরান্বিত করা।

গ্রাহকদের কাছে উন্নত ইনস্ট্যান্ট পাওয়ার সলিউশনসমূহকে সহজলভ্য করে তোলার লক্ষ্যে ডিপিটি-র সঙ্গে যৌথ উদ্যোগে লুমিনাস প্রথমবারের মতো ব্যাটারি নির্মাণ করছে বাংলাদেশে। জাম্বো টিউবুলার ব্যাটারির উন্নত প্রযুক্তি এবং ডিজাইনের সমন্বয় ভালো পারফরম্যান্স নিশ্চিত করে। 

উদ্ভাবনী ডিজাইনের কারণে আইপিএস সার্ভিসের রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয়তাও কম হয়। এছাড়া, এই ব্যাটারিগুলোতে রয়েছে বিশেষ ওয়াটার-ফিলিং প্লাগ এবং ইন্ডিকেটর যা গ্রাহকদের পুনরায় পানি সরবরাহ করার জন্য সতর্ক সংকেত দেয়। 

লুমিনাস পাওয়ার টেকনোলজিসের সিইও এবং এমডি প্রীতি বাজাজ বলেন, ‘ইনভার্টার, ব্যাটারি এবং সৌর শক্তি বা সোলার সলিউশনের মতো আমাদের অন্যান্য উদ্ভাবনী এবং এনার্জি স্টোরেজ প্রোডাক্টগুলো বিশ্বজুড়ে লাখ লাখ গ্রাহক ব্যবহার করছে। ডিপিটির সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশে আমরা কার্যক্রম আরো জোরদার করতে চাই। তাই প্রথমবারের মতো বাংলাদেশে আমরা ব্যাটারি নির্মাণ শুরু করছি। আমাদের আন্তর্জাতিক বিক্রয়খাতে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অবদান প্রায় ২০ শতাংশ। তাই বাংলাদেশের বাজার লুমিনাসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কেন্দ্র হয়ে উঠবে।’ 

ঢাকা পাওয়ার ট্রেডার্সের সিইও খালেদ হোসেন বলেন, ‘লুমিনাসের সাথে কাজ শুরু করার মাধ্যমে দেশের মানুষের কাছে অত্যাধুনিক পণ্য পৌঁছে দিতে পেরে আমরা আনন্দিত। দেশের প্রযুক্তিগত অগ্রগতি এবং পরিবেশ-বান্ধব সমাধানের জন্যই এই পার্টনারশিপ। প্রতি বছর ৫ লাখেরও বেশি ব্যাটারির বিশাল বাজারকে আমরা আমাদের পরিষেবা দিতে চাই। প্রতিযোগী পণ্যগুলোর তুলনায় আরো কর্মক্ষম, নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের ইনস্ট্যান্ট পাওয়ার সলিউশন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য।’

লুমিনাস পাওয়ার টেকনোলজিস ৩৫ বছরেরও বেশি সময় ধরে গ্রাহকদের স্মার্ট এবং উদ্ভাবনী এনার্জি বা শক্তিখাতে সমাধান প্রদান করে আসছে বিশ্বজুড়ে। ৪০টিরও বেশি দেশে লুমিনাস একটি নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত যেটি ইনভার্টার, ব্যাটারি এবং সৌরশক্তিতে সমাধান প্রদান করে আসছে। অন্যদিকে, ১৫ বছর আগে প্রতিষ্ঠিত হওয়া ঢাকা পাওয়ার ট্রেডার্স বিদ্যুৎ সমাধানের ক্ষেত্রে একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হয়ে উঠেছে যেটি আন্তর্জাতিক মান প্রযুক্তিতেও বিশেষজ্ঞ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App