×

ক্যারিয়ার

জবিতে ৬ষ্ঠ ইনডোর গেমসে সর্বোচ্চ পদক তামান্নার

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১০:৩৪ পিএম

জবিতে ৬ষ্ঠ ইনডোর গেমসে সর্বোচ্চ পদক তামান্নার

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ৬ষ্ঠ আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর গেমসে সর্বোচ্চ ৪টি পদক অর্জন করেছেন ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া। 

দুইটি খেলায় এই ৪ টি পদকের মধ্যে টেবিল টেনিস এককে চ্যাম্পিয়ন ও টেবিল টেনিসে দ্বৈত খেলাতেও চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। এছাড়া ব্যাডমিন্টন এককে চ্যাম্পিয়ন ও ব্যাডমিন্টন দ্বৈত খেলায় রানার্সআপ পদক অর্জন করেছেন তামান্না। 

এরআগে টেবিল টেনিস, ব্যাডমিন্টন, দাবা ও কেরাম এই ৪ খেলা নিয়ে ৬ষ্ঠ তম আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর গেমস শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এখন পর্যন্ত এই আসরে তামান্নাই সর্বোচ্চ ৪ টি পদক লাভ করেছেন। তাই এবছর ইনডোর গেমসে সেরা খেলোয়াড় নির্বাচিত হতে পারেন তামান্না। এরআগে তিনি জবির ৫ম আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর গেমসে ৪ টি পদক অর্জনসহ সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

সর্বোচ্চ ৪ টি পদক অর্জনের বিষয়ে তামান্না সুলতানা সুমাইয়া বলেন, ইনডোর গেমসের সকল ইভেন্টে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় পদক অর্জন করেছি। আমাদের বিশ্ববিদ্যালয় খেলার জায়গা কম থাকলেও ইনডোর গেমসে এত জায়গা লাগে না। ইনডোর গেমসের প্রতি বিশ্ববিদ্যালয়র প্রশাসন মনোযোগী হলে ও খেলার সুবিধা করে দিলে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক আনা সহজ হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়টির টেবিল টেনিস, ব্যাডমিন্টন ও ভলিবল খেলায় প্রিয় মুখ তামান্না। ২০১৩ সালে তানকোয়ানডে জুনিয়র ডিভিশনে ব্রোঞ্জ পদক লাভ করেন। বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ তিনি সিলভার পদক পান। এছাড়া ২০২২ সালে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর গেমসে যৌথভাবে ব্রোঞ্জ পদক পান তামান্না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App