×

ক্যারিয়ার

২৪ ঘণ্টার আল্টিমেটামের পর কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

Icon

কুবি সংবাদদাতা

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৫:৩৫ পিএম

২৪ ঘণ্টার আল্টিমেটামের পর কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফএম আব্দুল মঈনকে ২৪ ঘণ্টার আল্টিমেটামের পর অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক সমিতি। 

বুধবার (৬ মে) বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। 

গত ২৮ এপ্রিল উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানের নেতৃত্বে অপেশাদার কতিপয় শিক্ষক, অছাত্র ও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে উপাচার্য এবং কোষাধ্যক্ষের পদত্যাগ/অপসারণের এক দফা ও সকল সন্ত্রাসীদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে কুবি শিক্ষক সমিতি। 

অবস্থান কর্মসূচির বিষয়ে কুবি শিক্ষক সমিতির কার্যকরী সদস্য অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, আমরা প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম কিন্তু প্রশাসন সে দাবি মেনে নেয়নি। তাই আজকে আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি। 

এবিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, গত ২৮ এপ্রিল উপাচার্য ও ট্রেজারারের নির্দেশে বহিরাগত ও সাবেক শিক্ষার্থীদের দ্বারা শিক্ষকদের উপর হামলা হয়েছে। এই হামলাকারীদের বিচারের দাবি এবং  উপাচার্য ও ট্রেজারারের পদত্যাগের এক দফা দাবিতে আমাদের আজকের এই অবস্থান কর্মসূচি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলমান থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App