×

ক্যারিয়ার

সুইমিং পুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ০২:৫৮ পিএম

সুইমিং পুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুইমিং পুলে গোসল করতে নেমে দর্শন বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোয়াদ (১৯) নামে ওই শিক্ষার্থী ঢাবির দর্শন বিভাগের ১ম বর্ষের ছাত্র।

আজ সোমবার (২২ এপ্রিল) বেলা পৌনে ২টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক বেলা ২টায় তাকে মৃত বলে ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে যাওয়া সহপাঠী মো. সোহাগ জানান, দুপুরে ঢাবির অনেক শিক্ষার্থী সুইমিং পুলে গোসল করছিলো। সেখানে সাঁতার কেটে একপাশ থেকে অন্যপাশে যাচ্ছিলো অনেকে। তখন তারা দেখতে পান, পারে সোয়াদকে ঘিরে আছে সবাই। এগিয়ে গেলে জানতে পারেন, পুলের পানিতে ডুবে গিয়েছিলো সে।

সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে তারা নিজেরাই ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। তবে চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ মো. মাসুদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোয়াদের মরদেহটি মর্গে রাখা হয়েছে। ঘটনাটি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

সোয়াদের বাড়ি বগুড়া জেলায়, থাকতো হাজী মোহাম্মদ মহসিন হলে। তার সাঁতার জানা ছিলো বলে জানান সহপাঠীরা। তবে কীভাবে পানিতে তলিয়ে গেছে তা জানাতে পারেনি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী ভোরের কাগজকে বলেন, দুপুর দেড়টা থেকে পৌনে দুইটার দিকে কয়েকজন বন্ধু মিলে সুইমিং পুলে সাঁতার কাটছিলো সোহাদ। এসময় বন্ধুর কাঁধে উঠে পানিতে ডিগবাজি দেওয়ার সময় বুকে ব্যাথা পান সোয়াদ। পরে আমাদের কর্মচারীসহ তার বন্ধুরা মিলে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। সেখানে ইসিজিসহ বিভিন্ন টেস্ট করার পরে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার মৃতদেহ এখন ঢাকা মেডিকেলের মর্গে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App