×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

রাজধানী

রাজধানীতে ৯ কোটি টাকার খাস জমি উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৭:০১ পিএম

রাজধানীতে ৯ কোটি টাকার খাস জমি উদ্ধার

ছবি: ভোরের কাগজ

ঢাকা জেলা প্রশাসনের মতিঝিল রাজস্ব সার্কেলের আওতাধীন কদমতলী মোজায় 'ঢাকা ম্যাচ ফ্যাক্টরি' সংলগ্ন প্রায় ৯ কোটি টাকা মূল্যের ১৭ শতক খাস জমি উদ্ধার করা হয়েছে‌। 

বৃহস্পতিবার (৪ জুলাই) দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা এ খাস জমি উদ্ধার করে জেলা প্রশাসন। 

জেলা প্রশাসন জানায়, ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশে মতিঝিল রাজস্ব সার্কেলের কদমতলী মৌজার ১ নম্বর খতিয়ানের সিটি ৭৮১৫ নম্বর দাগের ১৭ শতক জমি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বর্তমান বাজার দর প্রায় ৯ কোটি টাকা। এ খাস জমিতে দীর্ঘদিন ধরে স্থানীয় অসাধু বালু ব্যবসায়ীরা বালু স্টক ও বিক্রয় করে আসছিলেন। 

আরো পড়ুন: কোটাবিরোধীদের আন্দোলনে উত্তাল শাহবাগ

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিকের তত্ত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করে। একইসঙ্গে খাস জমির সীমানা চিহ্নিত করে লাল নিশান ও মালিকানা সাইনবোর্ড টানিয়ে সরকারের পক্ষে ঢাকা জেলা প্রশাসন এই জমি দখলে নেয়। 

ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি ভূমি দস্যু ও দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছে যেগুলো উদ্ধার ও সংরক্ষণে ঢাকা জেলা প্রশাসন সর্বদা তৎপর। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।"

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App