×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

রাজধানী

রাজধানীতে ১ হাজার ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ কৃষক লীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৭:০৬ পিএম

রাজধানীতে ১ হাজার ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ কৃষক লীগের

ছবি: ভোরের কাগজ

রাজধানীর উত্তরায় লেকপাড় ও ১ কিলোমিটার রাস্তা জুড়ে ১ হাজার ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন করেছে কৃষক লীগ। 

শনিবার (২৯ জুন) সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে উত্তরা ১৫ নম্বর সেক্টরে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের উদ্যোগে এই বৃক্ষ রোপন করা হয়। 

এসময় কৃষক লীগের সভাপতি সমীর চন্দ বলেন, বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে এই বছর আষাঢ়-শ্রাবণ-ভাদ্র এই ৩ মাসে ৫২ লাখ বৃক্ষরোপণ করবে। বৃক্ষরোপণের পাশাপাশি প্রতিটি বৃক্ষকে রোপণের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ ও কৃষক লীগসহ সব সহযোগী সংগঠন দল ক্ষমতায় থাকলেও গাছ লাগায়, ক্ষমতায় না থাকলেও গাছ লাগায়। 

আরো পড়ুন: চট্টগ্রামসহ প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে

বৃক্ষরোপণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সহ-সভাপতি আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. হাবিবুর রহমান মোল্লা, নুরে আলম সিদ্দিকী হক, সংগঠনের কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম বাদশা, অ্যাডভোকেট রাবেয়া হক, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান, লুৎফর রহমানসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের অন্যান্য নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App