×

রাজধানী

রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিতে জলাবদ্ধতা, বৃষ্টি হতে পারে রবিবারও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৪, ১২:৩৬ পিএম

রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিতে জলাবদ্ধতা, বৃষ্টি হতে পারে রবিবারও

এক ঘণ্টারও বেশি সময় ধরে চলমান বৃষ্টিতে ঢাকার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ছবি: ভোরের কাগজ

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি হয়েছে। শনিবার (১১ মে) সকালে রাজধানী ঢাকায় ৮৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এক ঘণ্টারও বেশি সময় ধরে চলমান বৃষ্টিতে ঢাকার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। রবিবার বৃষ্টির প্রবণতা কিছুটা কমে আসলেও আট বিভাগেই কম-বেশি বৃষ্টি হতে পারে। তবে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সোমবার (১৩ মে) থেকে ঝড়-বৃষ্টি কমে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই কমবেশি বৃষ্টি হয়েছে। এসময়ে সবচেয়ে বেশি ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল মোংলায়। শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল ঢাকায়।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার বৃষ্টির প্রবণতা আরো কমে যেতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী পাঁচ দিনে দিন এবং রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

এদিকে, শনিবার মুষলধারার বৃষ্টিতে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে রাজধানীর বারিধারা, শেওড়াপাড়া, ভাষানটেক, ধানমন্ডি, নিউমার্কেট, নয়াপল্টন, তেজগাঁও, মালিবাগসহ বিভিন্ন জায়গায়। জলজটের কারণে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সড়কে মানুষের চলাচল কম থাকলেও যাদের বের হতে হয়েছে, তারা পড়েছেন ভোগান্তিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App