×

রাজধানী

কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমীর নববর্ষ উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৮:৫৫ পিএম

কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমীর নববর্ষ উদযাপন

ছবি: ভোরের কাগজ

ব্যপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী সংগীত, সুর, নৃত্য, আবৃত্তি ও যন্ত্র সংগীতের মুর্ছনায় বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন করেছে। শুক্রবার (৩ মে) বিকেলে নতুন বছরকে বরণ করতে রাজধানীর খিলগাঁও হাই স্কুল মিলনায়তনে এই উৎসবের আয়োজন করা হয় ।

বুলবুল একাডেমীর পরিচালক তাপস চক্রবর্তী, মনি চক্রবর্তী ও পান্না আহমেদকে সঙ্গে নিয়ে খিলগাঁও হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আসলাম উদ্দিন মোল্লা অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, আদিকাল থেকে বাংলা সাহিত্য ও সংগীত সমাজের অশুভশক্তিকে তাড়িয়ে শুভশক্তিকে জাগ্রত করে সম্প্রীতির বন্ধনকে নিবিড় করে চলেছে। এই উৎসব সমাজের সকল পাপ ও পঙ্কিলতাকে পেছনে ঠেলে ও সকল ভেদাভেদ আর বিভক্তির অবসান ঘটানোসহ অশুভ প্রবণতার বিনাশ ঘটাক। এর মধ্য দিয়ে নতুন বছরের অগ্রসর চিন্তার ভিত্তি নির্মাণ করুক।

এরপর বাফার শিল্পীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। প্রায় তিন ঘণ্টা ব্যাপী এ পরিবেশনার পর বৈশাখকে স্বাগত জানিয়ে সম্মিলিত কণ্ঠে পরিবেশন করা হয় ‘এসো হে বৈশাখ’। পরে একে একে বাফার নিজস্ব শিল্পীরা পরিবেশন করেন আরো ৬টি সমবেত সংগীত, ৯টি একক সংগীত, ৪টি দলীয় নৃত্য, একটি দ্বৈত নৃত্য, ৩টি দলীয় আবৃত্তি, গিটারের ২টি দলীয় পরিবেশনা।

এ উৎসব আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য শহীদ সংসদ সদস্য নূরুল হক হাওলাদারের মেয়ে জোবায়দা হক অজন্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App