×

রাজধানী

ঢাকায় স্বস্তির বৃষ্টি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১০:৪৭ পিএম

ঢাকায় স্বস্তির বৃষ্টি

ছবি: সংগৃহীত

টানা একমাস দাবদাহের পর স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে রাজধানীতে। 

বৃহস্পতিবার (২ মে) রাত ৯টার দিকে রাজধানীর দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার কিছু জায়গায় বৃষ্টি হয়। সন্ধ্যা থেকে রাজধানীর কয়েকটি জায়গায় আকাশে মেঘের আনাগোনা দেখা যাচ্ছিলো। বিশেষ করে নগরীর পূর্ব-দক্ষিণ অঞ্চলের এলাকাগুলোতে মেঘে আচ্ছন্ন ছিলো আর বৃষ্টির একটা আভাস পাওয়া যাচ্ছিলো।

অবশেষে মেঘ ভেঙে সেই বৃষ্টি নামলো পুরান ঢাকায়। ঘড়ির কাঁটা যখন রাত ৯টা, তখন পুরান ঢাকার সদরঘাট, ইসলামপুর, সূত্রাপুর, যাত্রাবাড়ি, রায় সাহেব বাজার ও রায়েরবাগসহ কাছাকাছি কয়েকটি এলাকায় বৃষ্টি নামে। তবে এসব জায়গায় বৃষ্টি হয়েছে খুবই অল্প সময়ের জন্য। আশপাশের কয়েকটি এলাকায় আকাশ এখনো মেঘলা আছে।

আরো পড়ুন: রাজধানীতে ৭ বছরে সর্বোচ্চ তাপমাত্রা মহাখালী ও গুলিস্তানে

বৃষ্টি হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছেন পুরান ঢাকার বাসিন্দারা। তবে এলাকাবাসীরা আরো বেশি সময় বৃষ্টি প্রত্যাশা করছেন।

এসময় বৃষ্টির খবর জানিয়ে স্বস্তি প্রকাশ করে অনেকে ফেসবুকে পোস্ট দিয়েছেন। 

এদিকে আগামীকালের আবহাওয়া কেমন থাকবে জানিয়ে আবহাওয়া অফিস বলেছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। বিরাজমান তাপ প্রবাহ পূর্ববর্তী এলাকায় অব্যাহত থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App