×

রাজধানী

আবারো আন্তর্জাতিক স্বীকৃত পেল ঢাকা আহছানিয়া মিশন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পিএম

আবারো আন্তর্জাতিক স্বীকৃত পেল ঢাকা আহছানিয়া মিশন

আবারো আন্তর্জাতিক স্বীকৃত পেল ঢাকা আহছানিয়া মিশন

আবারো আন্তর্জাতিকভাবে স্বীকৃত হলো ঢাকা আহছানিয়া মিশন। ওপেক ফান্ড এ্যানুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্ট ২০২৩ পুরস্কার পেল প্রতিষ্ঠানটি। ২৮ এপ্রিল ২০২৪ রাজধানীর ধানমন্ডিস্থ ঢাকা আহছানিয়া মিশনের অডিটোরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উক্ত অ্যাওয়ার্ডটি মিশন প্রধান কাজী রফিকুল আলমের হাতে হস্তান্তর করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

গত ২২ এপ্রিল অস্ট্রিয়ার ভিয়েনাতে আনুষ্ঠানিকভাবে ঢাকা আহছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের পক্ষে ওপেক কর্তৃপক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

এদিকে আজকের (২৮ এপ্রিল) পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আহছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমেদ, প্রফেসর ড. কাজী শরীফুল আলম ও মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জি. এএফএম গোলাম শরফুদ্দিন। 

স্বাগত বক্তব্য রাখেন ঢাকা আহছানিয়া মিশনের জনসংযোগ বিভাগের পরিচালক কাজী আলী রেজা।

মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম বলেন, ঢাকা আহছানিয়া মিশনের মুকুটে আরও একটি পালক যুক্ত হলো। আমরা আন্তর্জাতিকভাবে আরও একবার স্বীকৃত হলাম। আর এই স্বীকৃতি আসলো আমাদের মেধা পরিশ্রম ও কাজের বিনিময়ে। আমরা মেধা ও পরিশ্রম দিয়ে ঢাকা আহছানিয়া মিশনের সৃজনশীল কর্মকাণ্ডগুলো সম্পাদন করেছি। এখনো করে যাচ্ছি। যার প্রাপ্তি হলো এই পুরস্কার।

তিনি আরও বলেন, আজকে যে পুরস্কারের জন্য আমাদের এই আয়োজন এই পুরস্কারটিও ছিল আবহাওয়া ও জলবায়ুর প্রভাবে প্রভাবিত এলাকায় ভিন্নভাবে কৃষির বহুমুখীকরণ। যেন ওই সকল এলাকায় আবহাওয়া ও জলবায়ুর প্রভাব মোকাবেলা করেও মানুষ কৃষি কাজ চালিয়ে যেতে পারে

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App