×

রাজধানী

পুলিশ সদস্যদের মধ্যে গ্লুকোজ বিতরণ ট্রাফিক-ওয়ারী বিভাগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১০:২৫ পিএম

পুলিশ সদস্যদের মধ্যে গ্লুকোজ বিতরণ ট্রাফিক-ওয়ারী বিভাগের

ছবি: ভোরের কাগজ

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে রাজধানীসহ সারা দেশের মানুষ। বৈশাখের খরতাপে কয়েকদিন ধরেই হাঁসফাঁস করছে মানুষ। এই তীব্র গরমের মাঝেও ডিএমপির ট্রাফিক-ওয়ারী বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছেন। এমন অবস্থায় কিছুটা স্বস্তি আনতে পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ করেছে ট্রাফিক- ওয়ারী বিভাগ।

বুধবার (১৭ এপ্রিল) ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমামের উদ্যোগে ট্রাফিক-ওয়ারী বিভাগের পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ করা হয়।

ট্রাফিক পুলিশের সদস্যরা বৈরী ও প্রতিকূল পরিবেশেও সড়কে দাঁড়িয়ে দায়িত্ব পালনে কুণ্ঠাবোধ করেন না। রোদ, বৃষ্টি ও ঝড়ে- সব ধরনের অবস্থায় তাদের মাঠে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হয়। তীব্র গরমে কিছুটা স্বস্তি পেতে এ উদ্যোগ নেয়া হয়।

সড়কে দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগে থাকেন। তবে যাদের ডায়াবেটিস এবং হাইপ্রেসার আছে তাদের গ্লুকোজ গ্রহণে সতর্ক হওয়া এবং ডাক্তারের পরামর্শ নিতে বলা হয়েছে। মূলত প্রচণ্ড গরমে হিটস্ট্রোক হওয়ার উপক্রম হলে যখন শরীর থেকে প্রচুর ঘাম ঝরে, সেই মুহূর্তে গ্লুকোজ গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App