×

রাজধানী

রাজধানীতে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পিএম

রাজধানীতে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান

ছবি: ভোরের কাগজ

রাজধানীতে ত্রুটিপূর্ণ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) ট্রাফিক ওয়ারী বিভাগের ডিসি মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ওইদিন মাত্র ৩৬ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে ট্রাফিক ওয়ারী বিভাগ বাস, ট্রাক,  মাইক্রোবাস, কাভারড ভ্যান, পিকআপ, লেগুনা, সিএনজি, প্রাইভেট কার এবং মোটরসাইকেলসহ ৪৮৮ টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। 

এই অভিযানের ফলে ফিটনেসবিহীন এবং ত্রুটিপূর্ণ যানবাহন রাস্তায় চলাচল করা লক্ষণীয়ভাবে কমবে বলে আশা করা হচ্ছে। চলমান এই অভিযানে বিভিন্ন ব্যানারের বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়।

অভিযানে যেসব ব্যানারের বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয় সেগুলো হলো: রাইদা, শ্যামলী, রাজীব, শরীয়তপুর সুপার, বাহাদুর শাহ, পদ্মা, গাবতলী ৮ নং, বলাকা, তুরাগ, হানিফ, আবাবিল, অনাবিল সুপার, বোরাক, বিহঙ্গ, পাহাড়িকা, মেঘনা ডিলাক্স, ট্রান্স সিলভা, বিকল্প, ইমরান, শিকড়, ইমাদ, গ্রীন এক্সসেস, হানিফ, জেদ্দা বাস, বিএমএফ বাস, রাজধানী, রমজান, আশিয়ান, মিয়ামি, সেবা, দিঘীরপাড়, সেবা সুপার, তিশা, অনন্যা সুপার, লাবিবা, শ্রাবণ, ইভান, ব্রাহ্মণবাড়িয়া পরিবহন,  ইউরো পরিবহন, চৌধুরী পরিবহন, জয় পরিবহন, সুরমা সুপার, সাজ্জাদ বাস, সেভেন স্টার, আনন্দ, সাকুরা, সুন্দরবন ও চৌধুরী পরিবহন।

এছাড়া অভিযানের দিন নিষিদ্ধ সময়ে ট্রাক কাভার্ড ভ্যান ও লরি যাতে রাজধানীতে প্রবেশ করে যানজট সৃষ্টি না করতে পারে সেজন্য চেকপোস্ট বসানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App