×

রাজধানী

দ্রব্য মূল নিয়ন্ত্রণে আতঙ্কের নাম ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ০৭:২১ পিএম

দ্রব্য মূল নিয়ন্ত্রণে আতঙ্কের নাম ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী

দ্রব্য মূল নিয়ন্ত্রণে আতঙ্কের নাম ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আতঙ্কের নাম নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী। রমজান শুরু থেকেই ঢাকার কেরানীগঞ্জে বিভিন্ন বাজারে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে জেল জরিমানা করে আলোচনায় আসে এই নির্বাহী  ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী। রমজান শুরু থেকে অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয়সহ বিশেষ করে তরমুজের দাম বৃদ্ধি করায় একাধিক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী। 

অপরদিকে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু রিয়াদ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য কঠোর অবস্থানে রয়েছেন। তিনি কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফেসবুক আইডিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন  হাটবাজারে তথ্য সাধারণ মানুষকে দেওয়ার জন্য বলা হয়েছে। 

কেরানীগঞ্জের সাধারণ মানুষ অসাধু ব্যবসায়ীদের বিষয়ে বিভিন্ন হাটবাজারে তথ্য প্রকাশ করেছেন। এই তথ্য অনুযায়ী মডেল থানা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী বিশেষ অভিযান চালাচ্ছেন। বিকেলে কেরানীগঞ্জের কলাতিয়া বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য ভ্রমণ অভিযান চালিয়েছেন। শনিবার বিকেল তিনটায় আটি বাজারে মাংসের দোকানসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বিভিন্ন দোকানে সরকার নির্ধারিত না মূল্য না থাকার অভিযোগ একাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

কলাতিয়া বাজার এলাকার বাসিন্দা হাবিবুর রহমান বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী এখন ব্যবসায়ীদের আতঙ্ক হয়ে দাঁড়িয়ে আছেন। রমজান শুরুতে ব্যবসায়ীরা অধিক মুনাফায় দ্রব্য মূল্য বিক্রি করতো। হঠাৎ ম্যাজিস্ট্রেট  সালাউদ্দিন আইয়ুবী বাজারগুলোতে অভিযানে নামলে ব্যাপক আলোচনায় আসে। তার অভিযানে সাধারণ মানুষ মধ্য  স্বস্তি ফিরে আসে। বিশেষ করে তরমুজসহ বিভিন্ন ফলের অতিরিক্ত নেয়ার ফলে সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়। নির্বাহী  ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবী অভিযান অব্যাহত রাখায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রয়েছে।   

ভ্রাম্যমান আদালতের বেঞ্চসহকারি রাজীব দত্ত জানান, আটিবাজারে রমজান মাসেও ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র সাধারণ মানুষের কাছে বিক্রি করে মুনাফা লুটে আসছিল। তাই অতিরিক্ত মূল্য নিয়ন্ত্রণে এই বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। কলাতিয়া বাজার ও আর্টি বাজারের ভ্রমণ আদালত বসিয়ে ১২ জন অতিরিক্ত মুনাফাকারী ব্যবসায়ীদের কাছ থেকে জরিমানা করা হয়েছে। 

কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সালাহউদ্দিন আইয়ূবী জানান, রমজান মাসে অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কোন ব্যবসায়ীকে বিক্রি করতে দেওয়া হবে না। এ বিষয়ে সরকারের কড়াকড়ি নির্দেশনা রয়েছে।

এদিকে কলাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে চার মাদক সেবীকে কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হচ্ছে আব্দুল খালেক (৩৫), রিফাত খান (১৯), মুক্তার হোসেন (২৪) ও মো. রাসেল (২৪)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App