×

রাজধানী

শিশু দিবসে মেট্রোরেল ভ্রমণ করলো ৫০ পথশিশু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ০২:২১ পিএম

শিশু দিবসে মেট্রোরেল ভ্রমণ করলো ৫০ পথশিশু

ছবি: ভোরের কাগজ

জাতীয় শিশু দিবসে মেট্রোরেলে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠলো পথশিশুরা। লাল টি-শার্ট ও নীল টুপি পরে রাজধানীর মতিঝিলের মেট্রো স্টেশন থেকে উত্তরা স্টেশন পর্যন্ত ভ্রমণ করেছে তারা। এ সময় বঙ্গবন্ধুর জন্মদিনের স্লোগানের মধ্য দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিশুরা।

রবিবার (১৭ মার্চ) বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ৫০ পথশিশুকে মেট্রোরেল ভ্রমণের সুযোগ করে দেয়া হয়।

পথশিশুদের নিয়ে কাজ করা সংগঠন কথা কলা কেন্দ্রের ৩০ জন শিশু ও শহরের অন্যান্য ২০ জন পথশিশুসহ মোট ৫০ জন শিশু এই আনন্দ ভ্রমণে অংশ নেয়।

সরেজমিনে দেখা যায়, মেট্রোরেলে উঠেই শিশুরা হৈ-হুল্লোড় শুরু করে। একে অপরের সঙ্গে আনন্দে মেতে ওঠে।

এসময় মান্ডা এলাকার ৭ বছর বয়সী সুবিধাবঞ্চিত শিশু নিলয় জানায়, আগে কখনো ট্রেনে উঠিনি। আজ ট্রেনে উঠে খুব আনন্দ হচ্ছে।

আরেক সুবিধাবঞ্চিত শিশু সামিয়া বলে, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই আমরা এক মহল্লার ৩ বান্ধবী এখানে এসেছি। মেট্রোরেল নিচ থেকে দেখেছি কিন্ত কখনো ওঠা হয়নি।

কথা কলা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ইভান আহমেদ কথা গণমাধ্যমকে বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা অন্তত একদিন আনন্দে কাটাতে পারে তাই তাদের নিয়ে এসেছি। এই শিশুরা কখনো মেট্রোরেলে ওঠেনি। এইদিনে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানবে। তাদের অধিকার নিয়ে সচেতন হবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের (কানেক্টিভিটি শাখা) উপসচিব আবু নাছের গণমাধ্যমকে বলেন, গতবারের ন্যায় এবারো আমরা শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মেট্রোরেলে ভ্রমণের আয়োজন করেছি। সে হিসেবে এবার ৫০ জনের বেশি সুবিধাবঞ্চিত শিশুকে মেট্রোরেলে ভ্রমণ করানো হয়েছে। শিশুদের এখন বাসে করে মতিঝিল নেয়া হবে সেখানে তাদের খাবার বিতরণ করা হবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিভাগের সচিব এবিএম আমিনুল্লাহ নূরী, মেট্রোরেলের এমডি এম এন সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App