×

রাজধানী

গাবতলীতে ট্রাকচাপায় পরিচ্ছন্নতা কর্মী নিহত, সড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ০৯:৩২ এএম

গাবতলীতে ট্রাকচাপায় পরিচ্ছন্নতা কর্মী নিহত, সড়ক অবরোধ

ছবি: ভোরের কাগজ

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৫টা ৪৫ মিনিটে গাবতলী বাস টার্মিনালের প্রায় ১৫০ মিটার দক্ষিণে গাবতলি-দ্বীপনগর সড়কে বেপরোয়া গতির একটি পিক-আপের ধাক্কায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কর্মরত এক নারী পরিচ্ছন্নতা কর্মীর মৃত্যু হয়েছে। 

নিহত পরিচ্ছন্নতা কর্মীর নাম আমেনা বেগম (৪৫)। তার স্বামীর নাম মো. আবদুল করিম। নিহতের ঠিকানা দক্ষিণ বাড্ডা হলেও কর্মসূত্রে সিটি কর্পোরেশন নতুন মহল্লার ৪ নম্বর গলির একটি বাসায় তিনি বসবাস করতেন। 

বৃহস্পতিবার ভোরে পরিচ্ছন্নতা কর্মী আমেনা বেগম দায়িত্ব পালনের উদ্দেশ্যে গাবতলি-দ্বিপনগর মোহাম্মদপুর সড়কের ঢাল বেয়ে সড়কের ওপরে উঠতে গেলে বেপরোয়া গতির মাটি ভর্তি একটি পিক-আপ আমেনা বেগমকে সজোরে ধাক্কা দেয়। এতে প্রায় ১০০ ফুট দুরে ছিটকে পড়েন তিনি। ঘটনাস্থলেই আমেনা বেগমের মৃত্যু হয়।

দুর্ঘটনার পরপরই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রায় ১৫০০ পরিচ্ছন্নতা কর্মী ঢাকা-আরিচা মহাসড়কে বসে অবরোধ সৃষ্টি করেন। এতে সকাল থেকে রাস্তার উভয় পাশে গাড়ির দীর্ঘ জট সৃষ্টি হয়েছে। থমকে গেছে যান চলাচল। ঘটনাস্থলে মিরপুর ডিভিশনের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগন  উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন। 

আন্দোলনকারী পরিচ্ছন্নতা কর্মীরা ঝুঁকি ভাতাসহ বিভিন্ন দাবিদাওয়া মেনে নিতে সড়ক অবরোধ করে রেখেছেন। অপ্রতিকার ঘটনা এড়াতে ঘটনাস্থল গাবতলি ৩ রাস্তায় অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল ৮টা ৪০ মিনিটে পরিস্থিতি শান্ত ছিলো। এখন রাস্তার উভয় পাশে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App