×

রাজধানী

অভিশ্রুতি নাকি বৃষ্টি, ডিএনএ টেস্টে বেরিয়ে এলো পরিচয় (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ১২:০২ এএম

অভিশ্রুতি নাকি বৃষ্টি, ডিএনএ টেস্টে বেরিয়ে এলো পরিচয় (ভিডিও)

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত সাংবাদিক বৃষ্টি খাতুন ওরফে অভিশ্রুতি শাস্ত্রীর পরিচয় শনাক্ত হয়েছে। বাবা সবুজ শেখ ওরফে শাবুলল আলম ও মা বিউটি খাতুনের ডিএনএ নমুনার সঙ্গে তার ডিএনএ মিলেছে। রবিবার (১০ মার্চ) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডির) ফরেনসিক বিভাগের ডিআইজি একেএম নাহিদুল ইসলাম।

তিনি বলেন, বৃষ্টি ও নাজমুলের পরিবারের সদস্যরা ডিএনএ পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন।  শনিবার (৯ মার্চ) তাদের ডিএনএ শনাক্ত হয়েছে। উভয়েরই পরিবারের সঙ্গে ডিএনএ মিলেছে। ডিএনএ শনাক্তের পর তদন্ত কর্মকর্তাকে জানানো হয়েছে। পরবর্তী ব্যবস্থা তারাই নেবেন।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডে আগুনে এই সাংবাদিক নিহত হওয়ার পর তার পরিচয় নিয়ে শুরু হয় টানাটানি। খবর পেয়ে গ্রামের বাড়ি কুষ্টিয়া থেকে বাবা সবুজ শেখ ছুটে আসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। শনাক্ত করেন মেয়ের লাশ। কিন্তু বৃষ্টি নাকি অভিশ্রুতি শাস্ত্রী এ নিয়ে জটিলতা হওয়ায় সন্তানের লাশ দেয়া হয়নি বাবাকে। লাশ রাখা হয় মর্গে। পরিচয় নিশ্চিত হতে সবুজ ও তার স্ত্রীর ডিএনএ নমুনা সংগ্রহ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক বিভাগ। নিহত তরুণীরও ডিএনএ নমুনা নেয়া হয়। পরীক্ষা শেষে বাবা-মায়ের সঙ্গে ওই তরুণীর ডিএনএ মিলেছে।

প্রসঙ্গত, বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনে গত ২৯ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। আগুনের ভয়াবহতা ও মৃত্যুর পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সাংবাদিকদের বলেন, ভবনটিতে কোনো অগ্নিনিরাপত্তার ব্যবস্থা ছিল না। ঝুঁকিপূর্ণ জানিয়ে তিনবার চিঠি দেয়া হয়েছিল; কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয়নি।


আরো পড়ুন: 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App