×

রাজধানী

‘স্বপ্নজয়ী নারী সম্মাননা’ দেবে অর্থকন্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৫:৪৭ পিএম

‘স্বপ্নজয়ী নারী সম্মাননা’ দেবে অর্থকন্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন

‘স্বপ্নজয়ী নারী সম্মাননা’ দেবে অর্থকন্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন

আসছে নারী দিবসে স্বপ্নজয়ী নারীদের যৌথভাবে সম্মাননা দেবে অর্থকন্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন। ‘ঐতিহাসিক ৭ মার্চের জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ’-এর তাৎপর্য তুলে ধরতে এবং আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন তরা হয়েছে। 

আগামী ৭ মার্চ রাজধানীর হোটেল শেরাটনে জমকালো অনুষ্ঠানে দেশ বিদেশে কর্মরত ৫শ বাংলাদেশি নারী উদ্যোক্তা পেশাজীবী অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি। 

অনুষ্ঠানে দেশে ও বিদেশে কর্মরত ১০০ জন বাংলাদেশি নারী উদ্যোক্তা ও ১০০ জন নারী পেশাজীবীর সফলতার কথা নিয়ে বিজনেস আমেরিকা ম্যাগাজিনের দু’টি বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হবে। একইসঙ্গে ব্যবসা ও বিভিন্ন পেশায় নিয়োজিত নারীদের মধ্য থেকে বিচারদের মাধ্যমে নির্বাচিত নারীদের ‘স্বপ্নজয়ী নারী সম্মাননা ২০২৪’ দেয়া হবে। এছাড়াও সফল নারী উদ্যোক্তা ও পেশাজীবীদের সফলতার কথা এবং আগামীদিনে স্মার্ট বাংলাদেশ গঠনে নারীদের তাৎপর্যপূর্ণ অংশগ্রহণ বিষয়ে দুইটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে দেশে ও বিদেশে বিভিন্ন পেশায় নিয়োজিত বিশিষ্ট নারী ব্যক্তিত্বরা থাকবেন। অনুষ্ঠানে সমন্বয়কের ভূমিকা পালন করবেন বিজনেস আমেরিকা ম্যাগাজিনের প্রধান সম্পাদক ও ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান রোকেয়া হায়দার।     

উল্লেখ্য, অর্থকন্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন উভয়ের দীর্ঘ পথচলায় দেশে ও বিদেশে সফল ব্যবসায়ী ও পেশাজীবীদের তুলে ধরা এবং সম্মাননা জানানোর জন্য নিয়মিত বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে চলেছে। এরই অংশ হিসেবে ২২ থেকে ২৪ ডিসেম্বর ২০২৩ দুবাইতে  গ্লোবাল বিজনেস কনফারেন্স ২০২৩ আয়োজন করে। এই অনুষ্ঠানে ২৫টি দেশের প্রায়  ৫০০ জনের বেশি সফল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও পেশাজীবী অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App