×

রাজধানী

বেইলি রোডে অগ্নিকাণ্ড: ২ সন্তানসহ পপির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১১:৪২ এএম

বেইলি রোডে অগ্নিকাণ্ড: ২ সন্তানসহ পপির মৃত্যু

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ আগুনের ঘটনায় দুই সন্তানসহ এক নারীর মৃত্যু হয়েছে। নিহত ওই নারীর নাম পপি রাণী রায়। শুক্রবার (২৯ ফেব্রুয়ারি) ছেলে-মেয়েকে নিয়ে বইমেলায় গিয়েছিলেন পপি রাণী রায় (৩০)।  ফেরার পথে গিয়েছিলেন বেইলি রোডে ‘কাচ্চি ভাই’ নামের দোকানে বিরিয়ানি খেতে। 

কিন্তু আদরের সন্তানদের নিয়ে তিনি যে শেষবারের মতো খাবারের টেবিলে বসেছিলেন, তা কী ঘুণাক্ষরেও বুঝেছিলেন? বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে ‘কাচ্চি ভাই’ দোকানে খেতে গিয়ে লাশ হয়েছেন পপ রাণী রায়, তার মেয়ে আদ্রিজা (১২) আর ছেলে তূর্য (৬)।   

শুক্রবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে বসে আহাজারি করছিলেন পপির মা বাসনা পোদ্দার আর ভাই পীযূষ পোদ্দার। তাদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করছিলেন অন্য স্বজনরা। 

কান্নাজড়িত কণ্ঠে পীযূষ বলেন, ‘আমাকেও খেতে যাওয়ার জন্য ফোন করেছিল। কিন্তু আমি যাইনি। টিভিতে খেলা দেখছিলাম। একটু পর আমার বোন ফোন করে আগুন লাগছে বলে চিৎকার করতে থাকে। পাশে থাকা ভাগনি চিৎকার করে বলছিল মামা আমাদের বাঁচাও। আমরা বের হতে পারছি না। আমি শান্তিনগরের বাসা থেকে এক দৌঁড়ে গিয়েছি। কিন্তু গিয়ে দেখি রেস্টুরেন্টে শ্মশানের মতো আগুন জ্বলছে। বাইরে থেকে চেয়ে দেখা ছাড়া আর কিছু করার ছিল না।’

পপির মা বাসনা পোদ্দার বলেন, ‘ওরা রেস্টুরেন্ট থেকে বাইর হইতে চাইছিল। কিন্তু গেট আটকায়ে রাখছিল। তাই বাইর হইতে পারে নাই।’

স্বজনরা জানান, মৃত পপি ছিলেন গৃহিণী। তার স্বামী শিপন একজন আবাসন ব্যবসায়ী। বড় মেয়ে আদৃতা সিদ্ধেশ্বরী গার্লস স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ শ্রেণিতে পড়তো। আর ছেলে সংকল্প পড়তো প্রথম শ্রেণিতে, উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে।’

স্বজনরা জানান, তারা পরিবারের সবাই মিলে আগুন লাগা ওই ভবনের সামনে যান। সেখানে তখন দাউ দাউ করে আগুন জ্বলছিল। আগুন একটু কমে আসার পর কেউ একজন একটা ব্যাগ দেয় তাদের হাতে। সেই ব্যাগটি দেখে পপির ভ্যানিটি ব্যাগ বলে চিনতে পারেন। ব্যাগে পপির মোবাইল ফোন, আইডি কার্ড, টাকা সবই ছিল।

বাসনা পোদ্দার আহাজারি করে বলছিলেন, ‘আমি এই ব্যাগ দিয়া কী করুম? আমার মেয়ে নাতি-নাতনিরা কেউ তো বারাইয়া আইতে পারলো না। আগুন তাদের শেষ কইরা দিলো।’

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামে একটি রেস্তোরাঁয় আগুন লাগে। এ ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App