×

রাজধানী

বইমেলার পরিবেশ নষ্টকারীদের খুঁজছে ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১৮ পিএম

বইমেলার পরিবেশ নষ্টকারীদের খুঁজছে ডিবি

ছবি: সংগৃহীত

অমর একুশে বইমেলায় প্রবেশ করে লেখক, পাঠক ও দর্শনার্থীদের হয়রানি করে পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে একটি চক্র । তারা পরিবেশ নষ্ট করতে চায়। তাদের খুঁজছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মিন্টুরোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

ডিবির এ কর্মকর্তা বলেন, এই গ্রুপটা কারা, যারা বইমেলার মধ্যে ঢুকে পরিবেশ নষ্ট করা ছাড়াও সাধারণ মানুষকে হয়রানি করতে চায়? তাদের উদ্দেশ্য কী সেটা  বের করার চেষ্টা করছি। তাদেরও খুঁজছি। যাদের ইভটিজিং করেছে, কটূক্তি করেছে তারা অভিযোগ দিয়েছেন। তাদের অভিযোগ আমলে নিয়ে আমরা তা যাচাই-বাছাই করছি বলেও জানান তিনি।

এর আগে বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকালে হিরো আলমকে দুয়োধ্বনি দিয়ে বইমেলা থেকে বের করে দেন শতাধিক দর্শনার্থী।

এ ঘটনায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে হারুন অর রশিদের কাছে লিখিত অভিযোগ দেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম। 

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, শুধু বইমেলা কেনো, একজন মানুষকে যে কেউ, যে কোনো স্থান থেকে বের করে দিতে পারে না। সেখানে বইমেলায় দুয়োধ্বনি দেয়া হয়েছে আমাকে । এ বিষয়টি আমার কাছে ইভটিজিং বা উত্যক্ত করার পর্যায়ে মনে হয়েছে। তাই ডিবি কার্যালয়ে এসেছি। 

গত ৯ ফেব্রুয়ারি দুয়োধ্বনির মুখে অমর একুশে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হন আলোচিত-সমালোচিত দম্পতি মুশতাক-তিশা দম্পতি। একই কাণ্ড ঘটে ডা. সাবরিনার সঙ্গেও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App