×

রাজধানী

অর্থের অভাবে কিশোরকে ছেড়েছিলো প্রথম স্ত্রী

বিয়ে করলেন বিদ্যানন্দের কিশোর কুমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৫ পিএম

বিয়ে করলেন বিদ্যানন্দের কিশোর কুমার

ছবি: সংগৃহীত

ভার্সিটি লাইফের মাঝামাঝি থেকেই প্রেম করতেন তারা। কিন্তু সেই সংসার টিকেছিল মাত্র ৬ মাস। তার স্ত্রী ছিলো ধনী পরিবারের মেয়ে। বিলাসী জীবনের চাহিদা পূরণ করতে না পারায়, ছেড়ে গিয়েছিলো তাকে। বিতর্কিত বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কিশোর কুমার দাসের কথা। সম্প্রতি তিনি আবারো বিয়ে করেছেন ! কিন্তু কনে আগেরজনই।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাদা পোশাকে স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন কিশোর কুমার দাস।  

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আজ আমার বিয়ে! আন্দিজ পর্বতে একই কনের সাথে দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছি। দেশে বিয়ের সময় আমার সবাই ছিলো। এই বিয়েতে আমার কেউ নেই। ভিডিও কলে তাদের যুক্ত করি জীবনের এই গুরুত্বপূর্ণ মুহূর্তে।’

চুয়েট থেকে সিএসই বিষয়ে পড়াশোনা করে তৎকালীন ওয়ারিদ (বর্তমানে এয়ারটেল) টেলিকমে কর্মজীবন শুরু করেন কিশোর কুমার দাস। এরপর তিনি বিদেশ পাড়ি দেন। বর্তমানে তিনি লাতিন আমেরিকার দেশ পেরুতে বসবাস করছেন।

কিশোর কুমার দাস অসহায় মানুষের পাশে দাঁড়াতে ২০১৩ সালে গড়ে তোলেন সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’। তিনি নিজস্ব অর্থায়নই চালাচ্ছেন প্রতিষ্ঠানটি। সংগঠনটি পথশিশু, সুবিধা বঞ্চিত দরিদ্র ও অসচ্ছল শিশুদের মৌলিক শিক্ষা, আহার, চিকিৎসা এবং আইন সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটি ২০২৩ সালের একুশে পদকে ভূষিত হয়।

উল্লেখ্য, বঙ্গবাজার অগ্নিকাণ্ড বিষয়ক একটি ফেসবুক পোস্টে অন্যের ছবি বিনা অনুমতিতে ব্যবহার এবং মিথ্যা তথ্য দেয়ার জের ধরে ২০২৩ সালের এপ্রিল মাসে বিদ্যানন্দ বিতর্ক তৈরি হয়। এরপরেই নেটিজেনরা বিদ্যানন্দের পুরনো কার্যক্রমের বিভিন্ন বিষয়ের অসঙ্গতি তুলে ধরে পোস্ট করতে থাকেন, যার মধ্যে ছিলো একই গরুর ছবি বিভিন্ন সময়ে বিভিন্ন নাম ব্যবহার করে বারবার পোস্ট দেয়া, বিভিন্ন সময় বিভিন্ন পোস্টে মজিদ চাচা নামক ব্যক্তিকে কখনো বৃদ্ধ, নৌকার মাঝি, দুঃস্থ, দিন মজুর, মৃত্যুপথ যাত্রী, ক্ষুদ্র ব্যবসায়ী ইত্যাদি হিসেবে উল্লেখ করা। তবে সমালোচনার জের ধরে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে ব্যাখ্যা দেয়া হয়।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App