×

রাজধানী

ভুয়া ভুয়া স্লোগান বিতাড়িত

বইমেলা আর না যাওয়ার ঘোষণা মুশতাক-তিশার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৯ পিএম

বইমেলা আর না যাওয়ার ঘোষণা মুশতাক-তিশার

ছবি: সংগৃহীত

অমর একুশে বইমেলা থেকে দর্শনার্থীদের ধাওয়ার তোপে বিতাড়িত আলোচিত মুশতাক-তিশা দম্পতি বইমেলাতে আর যাবেনা। অনেকটা তুচ্ছ তাচ্ছিল্য করে বের করে দেয়ার মতো এ ঘটনায় ব্যাথিত হয়েই খন্দকার মুশতাক বলেছেন, আমরা আর বইমেলায় যাবো না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিওবার্তায় এ ঘোষণা দিয়েছেন মুশতাক।

ভিডিও বার্তায় মুশতাক জানান, এবারের বইমেলায় আমার দুটি বই প্রকাশিত হয়েছে। একটি ‘তিশা অ্যান্ড মুশতাক’ আরেকটা ‘তিশার ভালোবাসা’। এবারই প্রথম বই প্রকাশ করেছি এমন না, গত বছরও আমার একটি বই প্রকাশিত হয়।

তিনি বলেন, বই প্রকাশ উপলক্ষে ৭ তারিখ আমি বইমেলায় যাই। সেখানে শত শত লোক আমার অটোগ্রাফসহ বই নিতে স্টলের সামনে ভিড় জমায়। সবাই আমাদের সঙ্গে সেলফি তুলতে ইচ্ছা পোষণ করেছে। আমাদের সাদরে গ্রহণ করে অভিনন্দন জানিয়েছেন। গতকাল (৯ ফেব্রুয়ারি) আবার আমরা বইমেলায় যাই। ছুটির দিন থাকায় অনেক মানুষের সমাগম হয়। সেখানে মিজান পাবলিশার্সের সামনে ব্যাপক ভিড় ছিল দর্শনার্থীদের। তারা আমাদের সঙ্গে স্বেচ্ছায় স্ব-প্রণোদিত হয়ে ছবি তুলার ইচ্ছা পোষণ করে। মোটামুটি একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিলো। কিন্তু ক্রমান্বয়ে লোকসংখ্যা এত বেড়ে যায় যে যারা বই কিনতে এসেছে তারা স্টলে ঢুকতে পারছিলো না। মানুষের ভিড়ে আশপাশের স্টলে বই বিক্রিতে ডিস্টার্ব হচ্ছিলো। এরমধ্যে অনেকে আবার আমাকে নিয়ে স্লোগান দিচ্ছিলো। কিছু বিরূপ স্লোগানও দিচ্ছিলো কেউ কেউ। আমি মনে করলাম যারা বই কিনতে এসেছে এ ভিড়ের কারণে তাদের সমস্যা হচ্ছে, তাই স্বেচ্ছায় আমরা বইমেলা থেকে বের হয়ে যাই।

তিনি আরো বলেন, কেউ মেলা থেকে চলে যেতেও বলেনি বা বিতাড়িত করেনি। আমি স্বেচ্ছায় আমার স্ত্রীকে নিয়ে মেলা থেকে বের হয়ে যাই। যেহেতু অনেক লোক ছিলো তাই মেলায় দায়িত্বরত আনসার সদস্যরা আমাদের নিরাপত্তা দিয়ে গাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে ব্যাপক ভিড় ছিল দর্শনার্থীদের। মুশতাকের লেখা ‘তিশার ভালোবাসা’ এবং ‘তিশা অ্যান্ড মুশতাক’ বই হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। হঠাৎ একদল দর্শনার্থী এসে তাদের ‘ভুয়া ভুয়া’ বলে তাড়া করেন। এ সময় আনসার সদস্যরা মুশতাক-তিশা দম্পতিকে নিরাপত্তা দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউেটর গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

কিছুদিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। তবে তারা জানিয়েছিলেন, তারা প্রেম করে বিয়ে করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App