×

রাজধানী

রাজস্ব আদায়ে ডিএনসিসির চিরুনি অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৭ পিএম

রাজস্ব আদায়ে ডিএনসিসির চিরুনি অভিযান

ডিএনসিসির অভিযানের সময়। ছবি: ভোরের কাগজ।

রাজস্ব বাড়াতে চিরুনি অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের দ্বিতীয় দিন বৃহস্পতিবার ১ হাজার ১৯৪টি হোল্ডিং ও ৬০৬টি ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এর মধ্যে ৮৩টি হোল্ডিংয়ে ইতিপূর্বে ট্যাক্স অ্যাসেসমেন্ট করা হয়নি। এছাড়া ২০৪টি হোল্ডিং ইতোপূর্বে অ্যাসেসমেন্ট করা হলেও পরবর্তীতে হোল্ডিংগুলো সম্প্রসারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ডিএনসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, রাজস্ব বাড়াতে চলমান চিরুনি অভিযানের তৃতীয় দিনে বৃহস্পতিবার ইতোপূর্বে ট্যাক্স অ্যাসেসমেন্ট করা হয়নি এবং সম্প্রসারিত এসকল হোল্ডিংকে ট্যাক্সের আওতায় আনা হবে।

এছাড়া পরিদর্শনকৃত ৬০৬টি ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে ২৪টিতে লাইসেন্স নবায়ন করা হয়নি এবং ৩৩৭টি ট্রেড লাইসেন্সবিহীন পাওয়া যায়। চিরুনি অভিযান চলাকালে মিরপুরে (অঞ্চল-২) আজ ৬১৪টি হোল্ডিং পরিদর্শন করে ৫৭টি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্ট বিহীন এবং ১৪২টি হোল্ডিং সম্প্রসারিত পাওয়া যায়। এছাড়া ৩৪৫টি ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ৭টি লাইসেন্স নবায়নবিহীন এবং ৩১৭টি ট্রেড লাইসেন্সবিহীন পাওয়া যায়।

এছাড়া কাওরান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) আজ ২৯৮টি হোল্ডিং পরিদর্শন করে ৫টি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্ট বিহীন এবং ৫৪টি হোল্ডিং সম্প্রসারিত পাওয়া যায়। এছাড়া ২৬১টি ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ১৭টি ট্রেড লাইসেন্স নবায়নবিহীন এবং ২০টি ট্রেড লাইসেন্সবিহীন পাওয়া যায়।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া চিরুনি অভিযানে বৃহস্পতিবার পর্যন্ত মোট ২ হাজার ৬৭৬টি বাড়ি, স্থাপনা, প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এর মধ্যে ২০৬টি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্টবিহীন এবং ৪৭৭টি ভবন সম্প্রসারিত পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App