×

রাজধানী

ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শেষ শ্রদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৩ এএম

ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শেষ শ্রদ্ধা

সি আর দত্তকে শ্রদ্ধা জানানো হচ্ছে।

ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শেষ শ্রদ্ধা

সি আর দত্তকে শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শেষ শ্রদ্ধা

সি আর দত্ত। ছবি: ভোরের কাগজ।

ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শেষ শ্রদ্ধা

সি আর দত্ত কে। ছবি: ভোরের কাগজ।

ঢাকেশ্বরী মন্দিরে মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্তকে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে তার মরদেহ মন্দিরে আনার পর সেনাবাহিনীর একটি দল গান স্যালুট দিয়ে শ্রদ্ধা জানান। পরে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। দুপুর ১২টা পর্যন্ত এখানেই শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাখা হবে।

[caption id="attachment_240033" align="aligncenter" width="687"] সি আর দত্ত। ছবি: ভোরের কাগজ।[/caption]

রাষ্ট্রীয় সম্মাননা শেষে শেষকৃত্য অনুষ্ঠানের জন্য মরদেহ নিয়ে যাওয়া হবে রাজারবাগ মহাশ্মশানে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন করা হবে সি আর দত্তের। করোনাভাইরাসের কারণে তাকে নিয়ে জাতীয় শহীদ মিনার ও হবিগঞ্জের প্রোগ্রাম বাতিল করা হয়েছে।

সি আর দত্তের মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করে মহানগর সার্বজনীন পূজা কমিটি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ, ঢাকেশ্বরী জাতীয় মন্দির, বাংলাদেশ হিন্দু পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ শাখা, বাংলাদেশ আদিবাসী ফোরাম, বাংলাদেশ হিন্দু মহাজোট, লালবাগ পূজা থানা কমিটি।

[caption id="attachment_240035" align="aligncenter" width="687"] সি আর দত্তকে গান স্যালুট দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি: ভোরের কাগজ।[/caption]

প্রসঙ্গত, ২৫ আগস্ট সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত বীর উত্তম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। ৩১ আগস্ট সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সি আর দত্তের মরদেহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App