×

রাজধানী

সস্ত্রীক করোনায় আক্রান্ত বেতারের উপ-মহাপরিচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২০, ০৭:৪৯ পিএম

সস্ত্রীক করোনায় আক্রান্ত বেতারের উপ-মহাপরিচালক

সস্ত্রীক বেতারের উপ-মহাপরিচালক সালাহউদ্দিন আহমেদ।

বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত। রবিবার (১৪ জুন) বিসিএস তথ্য সার্ভিস অ্যাসোসিয়েশনের দপ্তর সম্পাদক জ্যোতির্ময় গোলদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সালাহউদ্দিন আহমেদ বাংলাদেশ বেতারের অনুষ্ঠান বিভাগের শীর্ষ কর্মকর্তা। তিনি বিসিএস (তথ্য) ক্যাডারের ৯ম ব্যাচের কর্মকর্তা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হঠাৎ করে করোনার কিছু লক্ষণ দেখা দিলে তিনি এবং তার স্ত্রী গত ১২ জুন নমুনা পরীক্ষা করান। নমুনার ফল আজ দিলে তাতে তাদের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন। তবে তারা মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

সালাহউদ্দিন আহমেদের নেতৃত্বে ও নির্দেশনামতো করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই বাংলাদেশ বেতার দেশের প্রান্তিক জনগোষ্ঠি থেকে শুরু করে নগরবাসীর জন্য ১৪ টি আঞ্চলিক কেন্দ্র এবং ৮ টি বিশেষায়িত ইউনিটের একাধিক এএম এবং এফএম ব্যান্ডে সরকার নির্ধারিত বিভিন্ন স্বাস্থ্য নির্দেশনা নিরবিচ্ছিন্ন ভাবে প্রচার করে আসছে।

প্রান্তিক জনসাধারনের জন্য বোধগম্য ও বিনোদনমূলক ধারায় বিভিন্ন অনুষ্ঠান নির্মান ও প্রচারে বাংলাদেশ বেতার অনন্য ভূমিকা পালন করে আসছে। তিনি বাংলাদেশ ইনফরমেশন সার্ভিস এসোসিয়েশনের সদ্য সাবেক সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, দেশের সকল প্রাকৃতিক দূর্যোগের সময়ে তারবিহীন রেডিও ফ্রিকোয়েন্সীর সাহায্যে বাংলাদেশ বেতার উপকূলীয় জনসাধারণের জীবনের জন্য লাইফ লাইনের ভূমিকায় অবতীর্ণ হয়। এসময়ে সকল ধরনের ছুটি বাতিল পূর্বক ২৪/৭ নিরবচ্ছিন্নভাবে বিশেষ আবহাওয়া বুলেটিন এবং সরকার নির্ধারিত করণীয় প্রচার করা হয়। সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানেও উপ-মহাপরিচালকের প্রত্যক্ষ নির্দেশনায় বাংলাদেশ বেতারের কর্মকর্তাগণ করোনা ভয়কে উপেক্ষা করে নিরবিচ্ছিন্নভাবে সম্প্রচার কার্যক্রম পরিচালনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App