×

রাজধানী

বিমানবন্দর সড়কে তীব্র যানজট: স্থবির জনজীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ০১:৫২ পিএম

বিমানবন্দর সড়কে তীব্র যানজট: স্থবির জনজীবন

রাজধানীর ঢাকার এয়ারপোর্ট-গাজীপুর সড়কে উন্নয়নমূলক কাজের জেরে বনানী, বিমানবন্দর সড়ক ও উত্তরায় সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ সহ বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা বাসের ভেতর অপেক্ষা করে অনেকে পায়ে হেঁটে ছুটছেন গন্তব্যে। বুধবার (১৪ জুন) সকাল থেকেই এমন অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে এ পথে চলাচলকারীদের।

সরেজমিনে দেখা গেছে, এয়ারপোর্ট থেকে আব্দুল্লাহপুরমুখী সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। থেমে থেকে চলছে গাড়ীর চাকা। অন্যদিকে, বিশ্বরোড, খিলক্ষেত, কাওলা, উত্তরা, আব্দুল্লাহপুর পেরিয়ে গেছে যানবাহনের দীর্ঘ সারি। অন্যদিকে, যানজটে স্থবির হয়ে আছে বনানী, মহাখালী ও গুলশানের সড়ক।

স্থানীয়রা জানান, রাজধানীর উত্তরা-বিমানবন্দর সড়কে গত কয়েক দিন ধরেই অসহনীয় যানজট। স্থানীয়রা মনে করছেন, একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ চলমান থাকা এবং বেহাল রাস্তার কারণে এ যানজট। এ অবস্থায় সকাল থেকেই স্থবির হয়ে পড়েছে রাজধানীর গুরুত্বপূর্ণ এ সড়কটি। এতে নাকাল রাজধানীবাসীর জীবন।

জানতে চাইলে ট্রাফিক এয়ারপোর্ট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শাখাওয়াত হোসেন সেন্টু বলেন, রাতে গাজীপুর সড়কের উন্নয়নমূলক কাজের জন্য এয়ারপোর্ট-গাজীপুর সড়কে যানজটের সৃষ্টি হয়। সকালে অফিসগামী যানবাহনের ফলে যানজট তীব্র হয়।

তবে সকাল সাড়ে ৯টার দিকে এয়ারপোর্ট সড়কে অবস্থার উন্নতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App