×

রাজধানী

আওয়ামী লীগের কাউন্সিলে ঐতিহাসিক নান্দনিকতা ফুটে উঠবে: বিএম জাহিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৪:১২ পিএম

আওয়ামী লীগের কাউন্সিলে ঐতিহাসিক নান্দনিকতা ফুটে উঠবে: বিএম জাহিদ

বিএম জাহিদ হাসান। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে ঐতিহাসিক নান্দনিকতা ও চমক ফুটে উঠবে বলে মনে করছেন তুরাগ থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য ও সাবেক ছাত্রনেতা বিএম জাহিদ হাসান।

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম কাউন্সিল সম্পর্কে এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি এই মূল্যায়ন করেন।

তিনি বলেন, স্বাধীনতার স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগ এই উপমহাদেশের প্রচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। একই সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ হচ্ছে নান্দনিক রাজনীতির রূপকার। ঐতিহ্যের ধারাবাহিকতায় আওয়ামী লীগের কাউন্সিলে ঐতিহ্য এবং নান্দনিকতার ধারাবাহিকতা বজায় থাকবে এটা নিশ্চিত করে বলা যায়। ঐতিহাসিক ঐতিহ্য ধরে রাখা, লালন করা এটাও আওয়ামী লীগের একটা ঐতিহ্য।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতি বলেন, স্বাধীনতার রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগের গঠনতন্ত্রের পরতে পরতে নিরেট দেশপ্রেম এবং মাটি ও মানুষের কথা বলা হয়েছে। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর দেশপ্রেম ও আদর্শ ধারণ এবং লালন করেই পরিচালিত হয়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি বরাবর তরুণ এবং প্রবীণের সংমিশ্রণে হয়ে থাকে। এবারের ২২তম কাউন্সিলেও সেই ধারাবাহিকতা বজায় থাকবে বলে মনে করি। প্রবীণ নেতারা তাদের দীর্ঘ অভিজ্ঞতা দিয়ে নেতৃত্ব প্রদান করে আর তরুণ নেতারা সেই নেতৃত্ব বাস্তবায়ন করে এটাই আওয়ামী লীগ। এছাড়াও সরকার এবং দলকে আলাদা রাখার একটা দৃশ্যমান চেষ্টা থাকে সেই চেষ্টা অব্যাহত থাকবে বলে মনে হয়।

বঙ্গবন্ধু পরিবারের অন্য সদস্যদের কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাহিদ হাসান বলেন, জাতির পিতা পরিবারের অনেক সদস্য এখনো সরাসরি রাজনীতিতে যুক্ত হয়নি। তারা আওয়ামী লীগের কোনো কমিটিতেও নেই এবং নির্বাচনেও অংশগ্রহণ করেন না। তাদেরকে যদি এবারের কাউন্সিলে আওয়ামী লীগের কমিটিতে আনা হয় তাহলে দেশবাসী অনেক খুশি হবে। বাংলার মানুষের দীর্ঘ দিনের লালিত মনের আশা পূরণ হবে। যদি প্রধানমন্ত্রী পরিবারের তরুণ প্রজন্মকে কমিটিতে যুক্ত করা হয় তাহলে তারুণ্য নির্ভর একটা চমৎকার কমিটি হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমনটা চায়। তিনি বরাবর দেশ গড়ার কাজে তরুণ প্রজন্মকেই পচ্ছন্দ করেন। এক কথায় যদি বলি, আওয়ামী লীগের কাউন্সিলে বরাবরের মতো এবারও চমক দেখতে পাবে জাতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App