×

রাজধানী

সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ায় ড. তাজুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০৫:২৮ পিএম

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সহ-সভাপতি ও ঢাকা প্রতিদিনের সম্পাদক মনজুরুল বারী নয়নকে প্রাণনাশের হুমকি দেয়ায় কাস্টমস কর্মকর্তা ড. তাজুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে ক্র্যাব। শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে সেগুনবাগিচায় ডিআরইউ চত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এই দাবি জানানো হয়।

ক্র্যাব সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, মনজুরুল বারী নয়নের পত্রিকায় ড. তাজুলের অনিয়ম-দুর্নীতির রিপোর্ট করায় তার অফিসে গিয়ে অস্ত্র দেখিয়ে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এছাড়াও সামাজিত যোগাযোগ মাধ্যমেও নয়নকে হেয় করা হয়েছে। একজন সাংবাদিককে অস্ত্রের ভয় দেখানো ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের কর্মকাণ্ডের ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে মামলা করার দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। আগামী সাতদিনের মধ্যে তাজুলের বিরুদ্ধে দৃশ্যমান কোনো ব্যবস্থা গ্রহন করা না হলে পরবর্তিতে আরো কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

বক্তারা আরো বলেন, একজন কাস্টমস কর্মকর্তা হয়ে কিভাবে ২০০ কোটি টাকার মালিক হলেন ড. তাজুল ইসলাম। তার কাছে লাইসেন্সকৃত অস্ত্রও রয়েছে। এ অস্ত্র তিনি কিভাবে পেলেন তা খতিয়ে দেখতে সরকারের দৃষ্টি আকর্ষন করেন নেতৃবৃন্দ। পাশাপাশি তার সম্পদ খতিয়ে দেখতে দুদক কর্মকর্তাদের আহবান জানানো হয় মানব বন্ধনে। অবিলম্বে ওই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।

ক্র্যাবের দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমুর পরিচালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি আবু সালেহ আকন, সাবেক সহ সভাপতি সাব্বির মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। আরো উপস্থিত ছিলেন, ক্র্যাবের সহ সভাপতি নিত্য গোপাল তুতু, সিনিয়র সদস্য গাফফার মাহমুদ, দেব দুলাল মিত্র, শাজাহান আকন্দ শুভ, এহসান পারভেজ তুহিন, মহসিনুল করিম লেবু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App