বদলার অপেক্ষায় ভারত

বদলার অপেক্ষায় ভারত

আগের সংবাদ
ঢামেক গেটে পরে ছিলো নবজাতকের লাশ

ঢামেক গেটে পরে ছিলো নবজাতকের লাশ

পরের সংবাদ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১০ জেলে উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ , ১১:৩৬ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২৩ , ১১:৩৬ পূর্বাহ্ণ

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় থাকা গভীর নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের ১২ নং ডিগ্রি গ্রামের কবির মোল্লার একটি ট্রলার ঝড়ের কবলে পড়ে তলিয়ে গেছে। এছাড়াও অনেক ট্রলারসহ বহু জেলে নিখোঁজ রয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বড়বাইশদিয়া ইউনিয়নের ১২ নং ডিগ্রি বাজারের মৎস্যজীবী ট্রলার মালিক ও ব্যবসায়ী মোঃ রাসেল হাওলাদার ।

রাসেল হাওলাদার আরো জানান, শুক্রবার দুপুর ২টায় বঙ্গোপসাগরের মোহনায় সুন্দরবনের কাছাকাছি এলাকায় রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের ১২ নং ডিগ্রি কবির মোল্লার মালিকানাধীন এফবি কবির নামে একটি মাছ ধরার ট্রলার দমকা হাওয়ায় বঙ্গোপসাগরের মোহনায় তলা ফেটে ডুবে যায়।

এসময় পার্শ্ববর্তী অন্যান্য ট্রলারের জেলেরা ঐ বোর্ডে থাকা ১০ জনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়। উদ্ধারকৃতরা হলেন- মাঝি হানিফ হাওলাদার ( ৪৫)
ছলেমান মোল্লা (৪৮) বাহাউদ্দীন সরদার (৩৬) ইউসুব শিকদার (৪০) তছলিম হাং (৪৮) জয়নাল মৃধা (৫২) শুকুর আলী হাং (৩৭) মিরন শিকদার (৫১) আলম খলিফা ( ৪১) বসির ( ৩৮)। এদের সবাই সুস্থ আছেন।

স্থানীয় জেলে মোঃ হাতেম মোল্লা বলেন, ১৯৯৬ সাল থেকে তিনি ইলিশ ব্যবসার সঙ্গে জরিত। প্রতি বছর লস দিতে তার নিজের দুই একর সম্পত্তি ও বিক্রি করতে হয়েছে। সর্বশেষ ধারকর্য করে ২০ লাখ টাকা খরচ করে আবার একটি নতুন বোর্ড বানান। ঘূর্ণিঝড় “মিধিলা” কবলে পড়ে গভীর সমুদ্রে তলিয়ে যায় তার বোর্ডটি। শেষ সম্বল টুকু হারিয়ে এখন নিঃস্ব প্রায়। এছাড়াও পাথরঘাটা উপজেলার ২০টি মাছ ধরার ট্রলারসহ আড়াইশোর মতো জেলের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে যানা গেছে। তিরে আসা জেলেরা জানান, সুন্দরবন এলাকার বিভিন্ন খালে শতাধিক ট্রলার নিরাপদ আশ্রয়ে আশ্রয় নিয়েছে। নিখোঁজ ট্রলারের খোঁজ খবর নেয়া হচ্ছে।

দক্ষিণ স্টেশনে কোষ্টগার্ড সূত্রে জানা যায়, নিখোঁজ ট্রলার ও জেলেদের খোঁজ নিতে অন্যান্য স্টেশনকে অবগত করা হয়েছে।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়