সেপ্টেম্বরে রপ্তানি আয় বেড়েছে ১০ শতাংশ

আগের সংবাদ

পার্বত্যাঞ্চল দেশের সবচেয়ে বড় সম্পদশালী এলাকা

পরের সংবাদ

পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন

দুর্গাপূজা ও নির্বাচনে হিন্দুদের সুরক্ষায় কঠোর ব্যবস্থা নেয়া হবে

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩ , ৯:৫৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২৩ , ৯:৫৭ অপরাহ্ণ

যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত হিন্দুদের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশনের নেতারা লন্ডনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের পাশাপাশি একটি ধর্মনিরপেক্ষ ও নিপীড়নমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় তার দৃষ্টান্তমূলক পদক্ষেপের প্রশংসা করে।

সমিতি দুর্গাপূজা এবং আসন্ন নির্বাচনের সময় বাংলাদেশে তাদের সহকর্মী সদস্য এবং আত্মীয়দের কল্যাণের বিষয়ে তাদের উদ্বেগ উত্থাপন করে। পররাষ্ট্রমন্ত্রী তাদের আশ্বস্ত করেন যে দুর্গাপূজা এবং আসন্ন নির্বাচনের সময় হিন্দুদের সুরক্ষায় কঠোর সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

ড. মোমেন ধর্মীয় শান্তি, সম্প্রীতি ও নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অঙ্গীকারের ওপর জোর দেন।

বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন পররাষ্ট্রমন্ত্রীকে হিন্দু ও অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মূল্যবোধ রক্ষায় তার সমর্থন ও অঙ্গীকারের জন্য ধন্যবাদ ও প্রশংসা করেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশি বংশোদ্ভূত হিন্দুদের যুক্তরাজ্যের সঙ্গে সংযুক্ত করার ক্ষেত্রে তাদের ভূমিকার প্রশংসা করেন এবং তাদের বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির পাশাপাশি জাতির অর্জনের প্রতিনিধিত্ব করার আহ্বান জানান।

হিন্দু অ্যাসোসিয়েশন তাদের আত্মীয়দের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে একটি পিটিশন হস্তান্তর করেছে।

অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রশান্ত দত্ত পুরকায়স্থ, বিইএম, গ্রুপের নেতৃত্ব দেন। এসময় রবিন পাল, ভাইস চেয়ারম্যান, হারাধন ভৌমিক, ভাইস চেয়ারম্যান, প্রশান্ত কুমার দত্ত, ভাইস চেয়ারম্যান, সুজিত চৌধুরী, সাধারণ সম্পাদক, বিশ্বজিৎ দে, কোষাধ্যক্ষ, কঙ্কন কান্তি ঘোষ, যুগ্ম কোষাধ্যক্ষ, বাপ্পি দাম, মহিলা সাংগঠনিক সম্পাদক, অর্জুন কুমার দত্ত, সভায় উপ-সাংগঠনিক সম্পাদক, বিনোদন সম্পাদক সুশান্ত কুমার হালদার ও সদস্য ড. দেবব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়