আদালতের অনুমতি ছাড়া বিদেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়

আগের সংবাদ

রাঙ্গাবালীতে খাসজ‌মি দখল ক‌রে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান

পরের সংবাদ

অর্ধ কোটিরও বেশি টাকা অবৈধ ই-ট্রানজেকশন করেছে চক্রটি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩ , ৩:০২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৩ , ৩:০২ অপরাহ্ণ
অর্ধ কোটিরও বেশি টাকা অবৈধ ই-ট্রানজেকশন করেছে চক্রটি

রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

শনিবার (২৩ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-অশোক কুমার ঘোষ (৩৬), মো. শফিকুল ইসলাম (৩৫), অনি কুমার রজক (৩৪) ও আব্দুস সালাম মোল্লা ওরফে লিটন (৩৪)।

এটিইউ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা অনলাইন জুয়া প্লাটফর্ম পরিচালনা করে অবৈধ ই-ট্রানজেকশনের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। নিষিদ্ধ অনলাইন জুয়া সাইট বেটা ৩৬৫, বেটবাজ, ফেয়ার এক্সচেঞ্জ ৯, ড্রীমজ ৪৪৪.কম ও কাই ফেয়ার ২৪৭ ব্যবহারে মানুষকে প্রলুব্ধ করে আসছিলো। গত একমাসে গ্রেপ্তারকৃত এই চক্রটি অর্ধ কোটিরও বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে বলে প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে।

এটিইউ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার ফরিদা পারভীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা অনলাইন অ্যাপস ও সাইটে জুয়া খেলায় প্রলুব্ধ করে মোবাইল ফাইন্যান্সিং সার্ভিস (নগদ, বিকাশ, রকেট) ও ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে ই-ট্রানজেকশনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছিল।

গ্রেপ্তারকৃত আব্দুস সালাম মোল্লা ওরফে) লিটন জুয়া পরিচালনায় সুপার এজেন্ট হিসেবে বিভিন্ন অ্যাপ এর আইডি ও ডলার প্রদান করে প্রতিমাসে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গত একমাসে গ্রেপ্তারকৃত এই চক্রটি অর্ধ কোটিরও বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে বলে প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের রাজশাহীর বোয়ালমারী থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়