সরকার পদত্যাগ না করলে দেশ সংঘাতের দিকে যাবে

আগের সংবাদ
‘জওয়ান’-এ দীপিকাকে বেশি গুরুত্ব দেয়ায় ক্ষুব্ধ নয়নতারা

‘জওয়ান’-এ দীপিকাকে বেশি গুরুত্ব দেয়ায় ক্ষুব্ধ নয়নতারা

পরের সংবাদ

বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ম্যাচ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ , ৩:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৩ , ৩:০৩ অপরাহ্ণ

মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচ শুরুর আগে থেকেই রোদ-বৃষ্টির লুকোচুরির বিষয়টি ছিল। তারপরও সময়মতো টস হয়, খেলাও শুরু হয়।

কিন্তু বেশিক্ষণ চালানো যায়নি ম্যাচ। ৪.৩ ওভারে নিউজিল্যান্ড বিনা উইকেটে ৯ রান তোলার পর নামে ঝুম বৃষ্টি।

মিরপুর শেরে বাংলায় টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস।

শুরু থেকেই কিউইদের চাপে রাখেন দুই পেসার মোস্তাফিজুর রহমান আর তানজিম হাসান সাকিব। মোস্তাফিজ ২.৩ ওভারে একটি মেইডেনসহ দিয়েছেন মাত্র ২ রান। তানজিম সাকিবের ২ ওভারে খরচ ৬।

নিউজিল্যান্ডের দুই ওপেনার উইল ইয়ং ৩ আর ফিন অ্যালেন ৫ রানে অপরাজিত আছেন।

আজকের ম্যাচে চোট কাটিয়ে একাদশে ফিরেছেন তামিম ইকবাল। দীর্ঘদিন দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারও জায়গা পেয়েছেন একাদশে।

মূল পেস আক্রমণের তিনজনও বিশ্রাম পাওয়ায় বোলিং আক্রমণেও আছে পরিবর্তন। প্রায় বদলে যাওয়া একাদশ নিয়ে কেমন খেলে টাইগাররা সেটাই এখন দেখার বিষয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত কোন উইকেট না হারিয়ে তিন ওভারে ৬ রান করেছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : ফিল অ্যালেন, উইল ইয়ং, চাঁদ বোজ, হেনরি নিকোলস, টম ব্ল্যান্ডেল, রাচীন রাভিন্দ্র, কোল ম্যাকেঞ্চি, ঈশ শোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়