×

খেলা

তাসকিনকে লঙ্কান লিগে খেলার অনুমতি দিচ্ছে না বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ১১:২৫ এএম

তাসকিনকে লঙ্কান লিগে খেলার অনুমতি দিচ্ছে না বিসিবি

তাসকিন আহমেদ।

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার প্রস্তাব দুই দিন আগেই পেয়েছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।

জিম-আফ্রো টি-টেন টুর্নামেন্টে খেলার মধ্যেই তিনি এই সুখবর পান। শ্রীলঙ্কার এই টুর্নামেন্টে তিনি ডাম্বুলা অরা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার ডাক পান। তবে লঙ্কান লিগটিতে খেলা হচ্ছে না টাইগার এই স্পিড-স্টারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চায় টি-টেন টুর্নামেন্ট শেষ করে বিশ্রামে থাকুক তাসকিন। সেই চিন্তা করেই এই পেসারকে বিসিবি ছাড়পত্র দিচ্ছে না।

জানা গেছে, পুরো টুর্নামেন্টের জন্য অনাপত্তিপত্র চেয়েছিলেন তাসকিন। কিন্তু সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থাকায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। ফলে আরও একটি লিগে খেলা হচ্ছে না তাসকিনের।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৩০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত চলবে এলপিএলের এবারের আসর। শুরুর সময়টাতে বাংলাদেশ দলের খেলা না থাকলেও, এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প চলবে।

জাতীয় দলের বিশেষ ক্যাম্প চলবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। তবে ফ্র্যাঞ্চাইজি আসরটির জন্য ছাড়পত্র পেয়েছেন সাকিব আল হাসান ও তাওহীদ হৃদয়রা। তবে সেখানে খেলার ডাক পেলেও আরেক পেসার শরীফুল ইসলাম ছাড়পত্রের জন্য আবেদন করেননি।

এর আগের বছরই প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ডাক পেয়েছিলেন তাসকিন। পাকিস্তানের পিএসএল এবং ভারতের আইপিএলেও ডাক পান তিনি। তবে জাতীয় দলের সূচি থাকায় এসব লিগে নাম লেখাননি তিনি। মুলতান সুলতান এবং লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার প্রস্তাব ছিল তার। তবে জাতীয় দল ও নিজেকে চোটমুক্ত রাখতে তাসকিন সব টুর্নামেন্টকে না করে দিয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App