×

জাতীয়

বাংলাদেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার উপযুক্ত: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০২:০৯ পিএম

বাংলাদেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার উপযুক্ত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার যোগ্যতা অর্জন করেছে।

বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও এপিএ শুদ্ধাচার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দ্রুত দেশের উন্নয়নের লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। যার ফল জনগণ দেখছে। বাংলাদেশ এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার উপযুক্ত। দুর্নীতি রোধে সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি। সরকারপ্রধান বলেন, দুর্নীতি ঠেলে দিয়ে কাজের প্রতি আন্তরিকতা থাকলে অসাধ্য সাধন করা সম্ভব।

শেখ হাসিনা বলেন, ভৌগলিক সীমাবদ্ধতা ও বিপুল জনগোষ্ঠীর উন্নয়ন নিশ্চিত করা অত্যন্ত কঠিন কাজ। জবাবদিহিতা, দুর্নীতিমুক্ত পরিবেশ, আত্মমর্যাদা-আন্তরিকতা নিয়ে কাজ করলে উন্নত-সমৃদ্ধ দেশ গড়া সম্ভব।

দেশ যেন আবার পিছিয়ে না পড়ে সেদিকে দৃষ্টি দেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সচিবদের কর্মদক্ষতায় অর্থনৈতিক চাপ সত্ত্বেও দেশ পরিচালনায় গতিশীলতা ধরে রাখা সম্ভব হয়েছে। সব ধরনের দুর্যোগ মোকাবিলা করেই দেশ এগিয়ে যাবে। আর যেন এ দেশটি পিছিয়ে না পড়ে, সেদিকে খেয়াল রেখে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে ততবারই চেষ্টা করেছে বা করছে জনগণের ভাগ্যের পরিবর্তন করতে। আমরা কতটুকু এগুতে পারলাম, মানে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা সেটাই হচ্ছে বড় কথা। যুদ্ধ ও দুর্যোগ মোকাবিলায় উৎপাদন বাড়ানোর পাশাপাশি সংরক্ষণের বিষয়েও তাগিদ দেন প্রধানমন্ত্রী

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App