×

খেলা

রদ্রির গোলে শিরোপা ম্যানসিটির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৩, ০৩:৩০ এএম

রদ্রির গোলে শিরোপা ম্যানসিটির
রদ্রির গোলে শিরোপা ম্যানসিটির

প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে ম্যানসিটি। ছবি: টুইটার

রদ্রির জয়সূচক গোলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি।

৬৮ মিনিটে সংঘবদ্ধ আক্রমণে বল পেয়ে দারুণ শটে গোল করলেন সিটির স্প্যানিশ এই মিডফিল্ডার। পরমুহূর্তেই যদিও সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিল ইন্টার মিলান। শেষ পর্যন্ত রদ্রির জয়সূচক গোলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে ম্যানচেস্টার সিটি।

[caption id="attachment_438569" align="aligncenter" width="700"] প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে ম্যানসিটি। ছবি: টুইটার[/caption]

শনিবার (১০ জুন) রাতে ইস্তাম্বুলে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে সিটিজেনরা প্রথমবার ঘরে তুলেছে বহুল প্রতিক্ষিত ওই চ্যাম্পিয়ন্স লিগ। দুই যুগ পর প্রিমিয়ার লিগের একমাত্র ক্লাব হিসেবে গড়েছে ট্রেবল জয়ের কীর্তি।

ইউরোপ সেরার এই লড়াইয়ে প্রথমার্ধে কর্তৃত্ব করেও গোল করতে পারেনি ম্যানসিটি। ইন্টার তৈরি করতে পারেনি তেমন সুযোগ। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে স্প্যানিশ ডিফেন্সিভ মিডফিল্ডার রদ্রির পা থেকে আসে কাঙ্ক্ষিত ওই গোল। ওই গোলেই শিরোপা জিতেছে পেপ গার্দিওয়ালার দল।

নিজেদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগসহ প্রিমিয়ার লিগের ষষ্ঠ দল হিসেবে ইউরোপা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে ম্যানসিটি। এর আগে চেলসি, অ্যাস্টন ভিলা, ম্যানইউ, লিভারপুল ও নটিংহ্যাম ফরেস্টের ওই কীর্তি আছে।

চলতি মৌসুমে ম্যানসিটি আগেই প্রিমিয়ার লিগের শিরোপা ও এফএ কাপ ঘরে তুলেছে। ম্যানইউ-এর ১৯৯৮-১৯৯৯ মৌসুমের পর প্রথম প্রিমিয়ার লিগের দল হিসেবে সিটিজেনরা ট্রেবল জিতেছে। ক্যারিয়ারের দ্বিতীয় ট্রেবল জয়ের কীর্তি গড়েছেন পেপ গার্দিওয়ালাও। এর আগে বার্সার হয়ে ২০০৮-০৯ মৌসুমে ট্রেবল জিতেছিলেন তিনি। আর আর্লিং হ্যালন্ড ম্যানসিটির হয়ে প্রথম মৌসুমেই স্বাদ পেয়ে গেছেন ট্রেবলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App