×

জাতীয়

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া নেতারা শহীদ বলে আখ্যা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ০৩:৪০ পিএম

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া নেতারা শহীদ বলে আখ্যা!

ছবি: ভোরের কাগজ

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া নেতারা শহীদ বলে আখ্যা!

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দণ্ডাদেশ কার্যকর হওয়া জামায়াত নেতাদের ‘শহীদ’ বলে আখ্যা দিয়েছেন জামায়াতে ইসলামী। পাশাপাশি আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি দাবি করেন তারা।

শনিবার (১০ জুন) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ সাবেক ও বর্তমান কয়েকজন শিবির নেতা এই দাবি জানান।

বক্তব্যে তারা বলেন, ষড়যন্ত্র করে ভুয়া অভিযোগের মাধ্যমে কোরআনের পাখি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে সাজা দিয়ে এই জালিম সরকার কারাগারে আটকে রেখেছে। খুব বেশি দিন বাকি নেই, আপনাদের এই ষড়যন্ত্র থাকবে না। সমাবেশে স্মরণ করা হয় মানতাবিরোধী অপরাধের অভিযোগে ফাসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী, সাবেক সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদ, কামারুজ্জামান, আব্দুল কাদের মোল্লা ও মীর কাসেম আলীকে। সফিকুল ইসলাম মাসুদ বলেন, আমরা দেশের এই উজ্জ্বল নেতাদের উত্তরসূরি হিসেবে তাদের আত্মার মাগফিরাত কামনা করি।

জামায়াতে ইসলামীর রাজনৈতিক তৎপরতার প্রশংসা করে ও সরকারের সমালোচনায় বিভোর হয়ে জামায়াত নেতা মাওলানা আব্দুল হালিম বলেন, যে সরকার জামায়াতকে সন্ত্রাসী বলেছে, সেই তারাই আজ আমাদের সমাবেশের অনুমতি দিয়েছে। এখন তারাই প্রমাণ করেছে, জামায়াত কোনো সন্ত্রাসী সংগঠন নয়। জামায়াত একটি সুশৃঙ্খল দল। এখন আপনাদের মুখ কোথায় যাবে? আপনারাই প্রতারক হিসেবে নিজেদের প্রমাণ করেছেন। আমাদের মুখ খুলেছে, আর বন্ধ হবে না। উল্টো সরকারই সংবিধান লঙ্ঘনকারী দল।

সমাবেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর ডাকা সমাবেশে এসব কথা বলেন তারা। ​দুপুর দুইটায় নির্ধারিত সময় অনুষ্ঠান শুরু হলেও সকাল থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এএইচএম হামিদুর রহমান আজাদ, মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আমির আ. রহমান মুসা, ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মাঈনুদ্দীন আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App