×

সারাদেশ

বরিশালে ১০৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ১০:০০ পিএম

বরিশালে ১০৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ছবি: সংগৃহীত

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য নগরীতে সাড়ে ৪ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ৮৪ শতাংশ কেন্দ্রকে ‘গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহিৃত করেছে পুলিশ।

এসব কেন্দ্রে সাধারণ কেন্দ্রের চেয়ে দুইজন পুলিশ ও আনসার সদস্য বেশি দায়িত্ব পালন করবেন বলে শনিবার (১০ জুন) এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম।

পুলিশ কমিশনার বলেন, “নগরীর ৩০টি ওয়ার্ডে মোট কেন্দ্রের সংখ্যা ১২৬টি। যার মধ্যে ১০৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোটগ্রহণের দিন গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ থেকে ২৬ জন ও সাধারণ কেন্দ্রে ২২ থেকে ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন।”

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য নগরীতে সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলেও জানান পুলিশ কমিশনার।

তিনি বলেন, “নগরীর মোড়ে মোড়ে চেকপোস্ট স্থাপন করা হয়েছে। ভোটের সময় আইনশৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা চাই সামান্যতম কোনো ইনসিডেন্টও যেন না ঘটে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আবু আহাম্মদ আল মামুন, উপ-কমিশনার (সদর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-কমিশনার (ডিবি) মো. জুলফিকার আলী হায়দার, উপ-কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App