×

খেলা

তামিমের খেলা নিয়ে শঙ্কা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ১০:৫২ পিএম

তামিমের খেলা নিয়ে শঙ্কা!

তামিম ইকবাল

আফগানিস্তানের বিপক্ষে টেস্টের আগে খেলোয়াড়দের চোটের কারণে বাংলাদেশ দলে সংশয় তৈরি হয়েছে। বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের পুরনো চোট আবার মাথাচাড়া দেয়ায় তার খেলা নিয়ে শঙ্কার সৃষ্টি হয়েছে। বহুদিন ধরেই পিঠের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। এই ব্যথার কারণেই দলীয় অনুশীলনে যোগ দিতে পারছেন না বামহাতি ওপেনার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তামিমের পিঠে এখনো ব্যথা আছে। পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে তার’। তামিমের পিঠের এই ব্যথা নতুন নয়। মাঝেমধ্যেই তিনি এই সমস্যায় ভোগেন। তবে তার চিকিৎসা চলমান। দেবাশীষ আরো বলেন, ‘ম্যাচের এখনো চার-পাঁচ দিন সময় বাকি আছে। তামিম খেলতে পারবেন কিনা সেটা নিয়ে মন্তব্য করার সময় আসেনি। মেডিকেল টিম তাকে নিয়ে কাজ করছে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আঙ্গুলের চোটের কারণে দলের বাইরে। এই টেস্টে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। জ্বরে ভুগছেন তিনিও। তবে লিটনকে নিয়ে তেমন কোনো ঝুঁকি নেই বলে জানায় টিম ম্যানেজম্যান্ট। তামিম-লিটন ছাড়াও ১৫ জনের টেস্ট স্কোয়াডে থাকা পেসার তাসকিন আহমেদের চোট থেকে পুনর্বাসনের প্রক্রিয়া চলছে। ধীরে ধীরে তার ওয়ার্কলোড বাড়ানো হচ্ছে। খুব দ্রুতই তাসকিন পুরোদমে বোলিং করতে পারবেন জানান দেবাশীষ চৌধুরী।

শনিবার অনুশীলন থাকলেও বৈরি আবহাওয়ার কারণে অনুশীলন বাতিল করা হয়েছে। রবিবার টেস্ট স্কোয়াডের সদস্যরা হোটেলে উঠবেন। সোমবার থেকে শুরু হবে টেস্ট স্কোয়াডের আনুষ্ঠানিক অনুশীলন। আগামী ১৪ জুন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App