×

খেলা

স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২৩, ০৭:৩৪ পিএম

স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

ডা. অনুপম হোসেনকে সভাপতি ও মো. সামসুল ইসলামকে সম্পাদক করে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার (৯ জুন) অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. অনুপম হোসেনের সভাপতিত্বে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের লিডিং স্পোর্টস কমেন্টেটররা সংঘবদ্ধ হয়ে দেশের ক্রীড়াঙ্গনকে আরো একধাপ এগিয়ে নিতে এবং একটি সুশৃঙ্খল সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সংগঠনের যাত্রা শুরু করেছে।

সভার শুরুতে দেশের প্রয়াত প্রথিতযশা ক্রীড়া ভাষ্যকার আবদুল হামিদ, মোহাম্মদ শাহজাহান, তৌফিক আজিজ খাঁন, বদরুল হুদা চৌধুরী, মঞ্জুর হাসান মিন্টু, নুর আহমেদ, খোদা বকশ মৃধা, মোহাম্মদ মুসা, আতাউল হক মল্লিক প্রমূখদের বিদেহী আত্মার সদ্গতি কামনা করে দোয়া করা হয়।

সভায় উপস্থিত সদস্যগণ বেতার, টেলিভিশন ও ওটিটি প্ল্যাটফর্মে প্রচারিত ক্রীড়া ধারাবর্ণনার মান নিয়ে বিশেষভাবে আলোচনা করেন। পাশাপাশি, এসব গণমাধ্যমে মানসম্মত ক্রীড়া ধারাবর্ণনা সম্প্রচারের লক্ষ্যে নিয়মিত প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের উপর গুরুত্ব দেন। একই সাথে বেতার ও টেলিভিশনে ক্রীড়া ভাষ্যকারদের সম্মানী সম্মানজনকভাবে বৃদ্ধি করার লক্ষ্যে এসোসিয়েশনের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় দেশের ক্রীড়া উন্নয়নে ক্রীড়া ভাষ্যকারদের সামগ্রিক ভূমিকা বিস্তারিত আলোচনা করা হয় ও আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করা হয়।

সাধারণ সভায় শেষলগ্নে কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভায় উপস্থিত সবার পূর্ণ সমর্থনে ডা. অনুপম হোসেনকে সভাপতি ও মো. সামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য ১৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। অ্যাসোসিয়েশেনের অন্যান্য নির্বাচিত কর্মকর্তারা হলেন সহ-সভাপতি মো. পলাশ খান ও এসএম আব্দুস শাকুর, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন মোল্ল্যা, সাংগঠনিক সম্পাদক মো. জামিলুর রহমান, অর্থ সম্পাদক তামান্না সিদ্দিকি। নির্বাহী সদস্যরা হলেন কাজল সরকার, মোহাম্মদ কামরুজ্জামান, শাওন আহসানুর রহমান, ডা. আনোয়ারুল আলম, জান্নাতুল ফেরদৌস, সুরঞ্জন মন্ডল, মো. আমানুল্লাহ সরকার ও মো. রবিউল ইসলাম।

এছাড়া, দেশবরেণ্য ধারাভাষ্যকার আলফাজ উদ্দিন আহমেদকে প্রধান উপদেষ্টা এবং শামিম আশরাফ চৌধুরী ও নিখিল রঞ্জন দাশকে উপদেষ্টা নির্বাচিত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App