×

অর্থনীতি

কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে আত্মনির্ভরশীল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২৩, ০৩:৫৭ পিএম

https://www.youtube.com/watch?v=bbRTpx3u83M

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশ কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে আত্মনির্ভরশীল হয়ে উঠেছে। এখন দেশের গ্রামে গ্রামে উন্নয়নের ছোঁয়া লেগেছে।

[caption id="attachment_438132" align="aligncenter" width="700"] শুক্রবার সকালে রাজধানীর বসুন্ধরা আইসিসিবি হলে স্মার্ট বাংলাদেশ সামিট, এক্সপো ও সিওয়াইই অ্যাওয়ার্ড, ২০২৩-এর অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। ছবিটি তুলেছেন ভোরের কাগজের ফটোসাংবাদিক শাহাদাৎ হোসেন[/caption]

স্মার্ট বাংলাদেশ সামিট, এক্সপো ও সিওয়াইই অ্যাওয়ার্ড ২০২৩-এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শুক্রবার (৯ জুন) সকালে রাজধানীর বসুন্ধরা আইসিসিবি হলে এই অনুষ্ঠানের আয়োজন হয়েছে। জেসিআই ও স্বপ্ন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেন।

স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর লক্ষ্য পূরণে নিজের আশাবাদ ব্যক্ত করে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শুধু লক্ষ্যই দেননি। সুন্দর একটি পদ্ধতিও ঠিক করে দিয়েছেন। সেটি হলো স্মার্ট বাংলাদেশ। নতুন যেসব প্রযুক্তি আসছে সেগুলোকে গ্রহণ করতে পারলে লক্ষ্য পূরণ সহজ হবে। আরেকটি হলো খাদ্য নিরাপত্তা। দেশের কৃষি খাত খুবই সফল।

[caption id="attachment_438137" align="aligncenter" width="1156"] শুক্রবার সকালে রাজধানীর বসুন্ধরা আইসিসিবি হলে স্মার্ট বাংলাদেশ সামিট, এক্সপো ও সিওয়াইই অ্যাওয়ার্ড, ২০২৩ এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবিটি তুলেছেন ভোরের কাগজের ফটোসাংবাদিক শাহাদাৎ হোসেন[/caption]

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অতিরিক্ত সচিব ও এ২আইয়ের প্রজেক্ট ডিরেক্টর ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, বিজিএমইএ’র অ্যাক্টিং প্রেসিডেন্ট শহিদুল্লাহ আজিম, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, জেসিআই বাংলাদেশের সেক্রেটারি জেনারেল সেনেটর নিয়াজ মোর্সেদ এলিট, এসিআই লজিসটিক লিমিটেডের বিজনেস ডিরেক্টর সোহেল তানভির খান, ই-কমার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশের প্রসিডেন্ট অভিনেতা সুমি কায়সার, ডিসিসিআই সভাপতি ব্যরিস্টার সামির সাত্তার, বেসিসের সভাপতি রাসেল টি. আহমেদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App