×

জাতীয়

আর নির্বাচনী খেলা খেলতে দেয়া হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২৩, ০৫:১০ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আবারো ‘নির্বাচন, নির্বাচন’ খেলা শুরু করেছে। ২০১৪ ও ২০১৮ সালে মানুষ ভোট দিতে পারেনি। আগামী নির্বাচনে মানুষ ভোট দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করার প্রতিজ্ঞা করেছে। আর নির্বাচন নির্বাচন খেলা খেলতে দেবে না জনগণ। জনগণ এবার সর্বশক্তি দিয়ে রুখে দাঁড়াবেই। জিনিসপত্রের দাম কমানো, সুশাসন প্রতিষ্ঠা ও মানুষের অধিকার নিশ্চিত করতে চাইলে প্রয়োজন অবাধ সুষ্ঠু নির্বাচন। অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

শুক্রবার (৯ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ক্ষমতাসীনদের দুর্নীতি, শ্রমিক নির্যাতন বন্ধ ও সরকারের পদত্যাগের দাবিতে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি। বিক্ষোভ সমাবেশের আয়োজন করে শ্রমিক দল।

আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সুচিন্তিতভাবে সাধারণ মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে আওয়ামী লীগ। শ্রমিকরা ন্যায্যমূল্য পায় না, অথচ আওয়ামী লীগের নেতারা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছে। সমগ্র জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। সরকারকে পদত্যাগ করতে হবে, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করে নির্বাচন দিতে হবে। আন্দোলন শুরু হয়েছে, শ্রমিকরা রাস্তায় নেমে এসেছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্তি করাসহ সব দাবি আদায় করা হবে।

তিনি আরো বলেন, এই সরকারের সঙ্গে রাজপথেই ফায়সালা হবে, আমরা ঐক্যবদ্ধ, এরই মধ্যে রাজপথে নেমেছি। যতক্ষণ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না আসবে, ততক্ষণ কোনো নির্বাচন হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App