×

আন্তর্জাতিক

রাশিয়ার পাল্টা আক্রমণ শুরু করা উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৪:৪০ পিএম

রাশিয়ার পাল্টা আক্রমণ শুরু করা উচিত

দিমিত্রি মেদভেদেভ। ছবি: সংগৃহীত

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, রুশ বাহিনীর বিরুদ্ধে প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু করেছে ইউক্রেনীয় বাহিনী। এ অবস্থায় মস্কোর উচিত কিয়েভের সেনাদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করা।

ইউক্রেন দাবি করে আসছে, শিগগিরই রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করতে যাচ্ছে তারা। কিন্তু কবে, কখন বহুল প্রতীক্ষিত এই অভিযান শুরু হচ্ছে, এ বিষয়ে অস্পষ্টতা রেখে দিয়েছে কিয়েভ। যদিও রাশিয়া দাবি করছে, পাল্টা আক্রমণ শুরু হয়েছে আর তা ব্যর্থ করে প্রচুর ইউক্রেনীয় সেনাকে হত্যা করেছে রুশ বাহিনী।

এ বিষয়ে পুতিনের প্রভাবশালী নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যানের দায়িত্বে থাকা এই রুশ কর্মকর্তা বলেন, আমার মনে হচ্ছে, ‘ইউক্রেন ইতোমধ্যেই তার প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু করেছে। মস্কোর উচিত কিয়েভে বাহিনীর বিরুদ্ধে পাল্টা প্রতিক্রিয়া জানানো।

টেলিগ্রামে বিবৃতিতে রাশিয়ার সাবেক এ প্রধানমন্ত্রী আরও বলেন, শত্রুরা দীর্ঘদিন ধরে একটি বড় ধরনের আক্রমণের হুমকি দিয়ে আসছে। শত্রুদের অবশ্যই থামাতে হবে।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন মেদভেদেভ। ইউক্রেনে রুশ আক্রমণের পর তিনি ক্রমশ যুদ্ধংদেহী বক্তব্য দিয়ে আলোচনায় রয়েছেন। একাধিকবার পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App