×

জাতীয়

ঢাবির ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের ফল প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০১:৪৮ পিএম

ঢাবির ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের ফল প্রকাশ

ছবি: ভোরের কাগজ

ঢাবির ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের ফল প্রকাশ

# পাশের হার ১১ দশমিক ৮৪ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘ব্যবসা শিক্ষা’ ইউনিট-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর একটায় প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল প্রকাশ করেন।

এবছর 'ব্যবসা শিক্ষা' ইউনিটে পাশের হার ১১ দশমিক ৮৪ শতাংশ। এবং মোট পাশ করেছেন ৪ হাজার ৫২৬ জন শিক্ষার্থী। এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৮ হাজার ২৩৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ব্যবসায় শিক্ষা বিভাগে পাশ করেছেন তিন হাজার ৩১৭জন, মানবিক বিভাগে ৬৩২ জন এবং বিজ্ঞান বিভাগে ৫৭৭ জন।

'ব্যবসায় শিক্ষা' ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার ৫০ টি। এর মধ্যে ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৩০টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি এবং বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৫ টি আসন বরাদ্দ রয়েছে।

ফলাফল জানার উপায়

ভর্তি পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট http://www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে বিজ্ঞান ইউনিটের জন্য DU SCI <Roll> এবং চারুকলা ইউনিটের জন্য DU FRT <Roll> টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানা যাবে।

ভর্তি প্রক্রিয়ায় শিক্ষার্থীদের করণীয়: এই ইউনিটের পাশকৃত শিক্ষার্থীদের আগামী ১৮ জুন বিকাল ৩ টা থেকে আগামী ৬ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমে পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১১ জুন থেকে ১৮ জুন তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এছাড়া, ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১১ জুন থেকে ১৮ জুন পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এর আগে ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App