×

শিক্ষা

টেন্ডার নিয়ন্ত্রণ: জবির কর্মকর্তা মনিরের বিরুদ্ধে তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৩:৪৫ পিএম

টেন্ডার নিয়ন্ত্রণ: জবির কর্মকর্তা মনিরের বিরুদ্ধে তদন্ত কমিটি

কর্মকর্তা কাজী মনির। ফাইল ছবি

টেন্ডার নিয়ন্ত্রণসহ নানা অভিযোগ ওঠায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরের (কাজী মনির) বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের আদেশক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এই তদন্ত কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে বিষয়টি জানা যায়।

দাপ্তরিক আদেশে বলা হয়, বিভিন্ন সংবাদ মাধ্যমে ‘টেন্ডার-চাষাবাদের মজেছেন জবি কর্মকর্তা’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি সত্যতা যাচাইয়ের জন্য দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো।

তদন্ত কমিটিতে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ-উল-আলম এবং শিক্ষক সমিতির সভাপতি ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল হককে সদস্য করা হয়েছে। বিষয়টির সত্যতা যাচাই করে অতি দ্রুত প্রতিবেদন জমা দেওয়ার জন্য কমিটিকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এর আগে কর্মকর্তা কাজী মনিরের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের খেলার মাঠে পানির পাম্প বসানোর টেন্ডার নিয়ন্ত্রণ, প্রশাসনকে না জানিয়ে ক্যাম্পাসের জমি চাষ ও পুকুরে মাছ চাষ, গুরুর খামার করার জন্য চুরি করে গাছ কাটার অভিযোগ ওঠে। এ বিষয়ে তদন্ত করতে কমিটি গঠন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App