×

আন্তর্জাতিক

ঘনিষ্ঠ মিত্রের সঙ্গে বিতণ্ডায় জড়ালেন ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৩:২৮ পিএম

ঘনিষ্ঠ মিত্রের সঙ্গে বিতণ্ডায় জড়ালেন ইমরান

ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও ভাইস প্রেসিডেন্ট শাহ মেহমুদ কোরেশি বৈঠক করেছেন। এ বৈঠকে দুই নেতার মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ।

বুধবার ইমরানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করার কথা ছিল কোরেশির। কিন্তু সেটি না করে তিনি সরাসরি লাহোরে চলে যান।

গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানের গ্রেফতার-পরবর্তী সহিংসতায় কোরেশি একাধিকবার গ্রেফতার হন। এর পর মঙ্গলবার ছাড়া পান তিনি।

একটি সূত্র (কোরেশির কাছের বন্ধু) জানিয়েছে, বৈঠকে কোরেশি ইমরান খানকে প্রস্তাব দেন- এই সংকটময় মুহূর্তে যেন তিনি পিছিয়ে যান অথবা বিদেশে চলে যান। আর এগুলো না করলে আপাতত অন্তত চুপ থাকার অনুরোধ জানান তিনি।

এ ছাড়া বর্তমান সমস্যা সমাধানে তাকে এবং অন্যদের দায়িত্ব দেওয়ার আহ্বানও জানান ইমরান খান সরকারের এ পররাষ্ট্রমন্ত্রী।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কোরেশি আরও বলেন, এখন তাদের খারাপ সময় যাচ্ছে। আর এই সময়ে আবেগ দিয়ে কোনো কিছু না করে বুদ্ধিসম্পন্ন সিদ্ধান্ত নিতে হবে। ওই সময় তাদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়।

সূত্রটি আরও জানিয়েছে, কোরেশি ইমরানের কাছে পরিষ্কার করেছেন- যারা তাকে বিপথে নিয়ে যাচ্ছে, তারা এ কঠিন মুহূর্ত থেকে বের হতে তাকে কোনো সহায়তা করতে পারবে না। এ সময়ই ক্ষেপে যান ইমরান। তখন কোরেশি বৈঠক শেষ করে বের হয়ে যান।

এদিকে কোরেশির সঙ্গে বৈঠক শেষে সমর্থকদের উদ্দেশ্যে একটি ভিডিওবার্তা প্রকাশ করেন ইমরান খান। কয়েক দিন ধরে তিনি যেসব কথা বলছিলেন, সেই বার্তায় সেগুলোরই পুনরাবৃত্তি করেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App