টেস্ট র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে বাবর

আগের সংবাদ

পাপিয়া দম্পতির বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

পরের সংবাদ

বাংলাদেশের সঙ্গে নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ৯:১০ অপরাহ্ণ আপডেট: জুন ৮, ২০২৩ , ৯:৪৩ অপরাহ্ণ
বেদান্ত প্যাটেল

নিরাপত্তা ও বাণিজ্যসহ গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ও সহযোগিতা বাড়ানোর বিষয়ে নিজেদের আগ্রহ পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (৮ জুন) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বাংলাদেশ নিয়ে প্রশ্ন করলে এই আগ্রহের কথা জানানো হয়।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের প্রিন্সিপাল ডেপুটি স্পোকসপারসন বেদান্ত প্যাটেল বলেন, গত বছর আমরা একটি বার্ষিকী উদযাপন করেছি, যেটি বাংলাদেশের সঙ্গে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক সম্পর্কিত এবং ২০২৩ সালে আমরা সেই সম্পর্ককে আরও গভীর করার জন্য উন্মুখ। এমন বেশ কিছু ক্ষেত্র রয়েছে যেগুলোতে আমরা এই সহযোগিতা আরো গভীর করতে চাই।

তিনি বলেন, নিরাপত্তা সহযোগিতা ছাড়াও জলবায়ু, বাণিজ্য ও অন্যান্য অনেক বিষয়ে সহযোগিতা বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশে সন্ত্রাস দমনে মার্কিন সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে জানতে চাইলে বেদান্ত প্যাটেল বলেন, অবশ্যই এটি এমন একটি সমস্যা যা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমি আপনাদের কিছু সহকর্মীর সঙ্গে এই বিষয়ে অনেক কথা বলেছি। তার মধ্যে একটি ছিল বাংলাদেশের সঙ্গে নিরাপত্তা সহযোগিতা বৃদ্ধি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়