×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রগামী এয়ার ইন্ডিয়ার বিমান নামল রাশিয়ায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৩, ০৩:৪৬ পিএম

যুক্তরাষ্ট্রগামী এয়ার ইন্ডিয়ার বিমান নামল রাশিয়ায়

ছবি: সংগৃহীত

ফ্লাইটটিতে ২১৬ যাত্রী ও ১৬ ক্রু ছিল। বুধবার অন্য একটি ফ্লাইটে তাদেরকে সান ফ্রান্সিসকো নিয়ে যাওয়া হবে, বলেছে এয়ার ইন্ডিয়া।

মাঝ আকাশে বিমানের একটি ইঞ্জিনে প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় ভারত থেকে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটকে রাশিয়ার দূর প্রাচ্যের মাগাদান বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয়েছে।

মঙ্গলবার এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে এ কথা নিশ্চিত করেছে বলে জানিয়েছে সিএনএন।

এআই ১৭৩ ফ্লাইটটিতে ২১৬ যাত্রী ও ১৬ ক্রু ছিল। বুধবার অন্য একটি ফ্লাইটে তাদেরকে সান ফ্রান্সিসকো নিয়ে যাওয়া হবে, বলেছে এয়ার ইন্ডিয়া।

“এআই১৭৩ এর সব যাত্রী ও ক্রু, যারা মাগাদানের স্থানীয় হোটেলগুলোতে আছেন, ৭ জুন তাদেরকে অন্য একটি বিমানে করে সান ফ্রান্সিসকো নিয়ে যেতে বিকল্প একটি উড়োজাহাজ পাঠাচ্ছে এয়ার ইন্ডিয়া। যাত্রীরা যেন নিরাপদে, যত দ্রুত সম্ভব তাদের গন্তব্যে পৌঁছাতে পারেন তা নিশ্চিতে আমাদের্ ‍উদ্যোগে বিভিন্ন কর্তৃপক্ষও সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে,” বিবৃতিতে বলেছেন এয়ারলাইন্সটির মুখপাত্র।

রাশিয়া একাধিক পশ্চিমা দেশের বিমানের জন্য তার আকাশসীমা নিষিদ্ধ করলেও, এয়ার ইন্ডিয়ার মতো কিছু ক্যারিয়ারকে রাশিয়ার ওপর দিয়ে চলাচলে অনুমতি দিয়ে রেখেছে।

রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ রোসাভিয়েশন মঙ্গলবার জানায়, তারা মাগাদান বিমানবন্দরে রিজার্ভ বিমান পাঠাতে এয়ার ইন্ডিয়াকে অনুমতি দিয়েছে।

মাগাদান রাশিয়ার রাজধানী মস্কো থেকে ১০ হাজার কিলোমিটার দূরে। যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা পরিস্থিতির ওপর নজর রাখছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App