×

জাতীয়

বরিশালে নৌকা প্রার্থীর ৩৫ দফা ইশতেহার ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৩, ০৭:৩৮ পিএম

বরিশালে নৌকা প্রার্থীর ৩৫ দফা ইশতেহার ঘোষণা

বরিশালকে শিল্প,বাণিজ্য ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে ৩৫ দফা দিয়ে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন বরিশাল সিটি নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।

বুধবার (৭ জুন) দুপুরে নগরীর ক্রাউন কনভেনশন হলে সংবাদকর্মী ও জনাকীর্ন সুধী সমাবেশে তিনি ঘোষণা করেন, নির্বাচিত হলে নগরের উন্নয়নে সম্ভব সবকিছু করবেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এ্যাডভোকেট বলরাম পোদ্দার, নৌকা প্রতীকের নির্বাচনী প্রধান সমন্বয়কারী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. আফজালুল করীম, এ্যাড. লস্কর নুরুল হক, এ্যাড. কেবিএস আহমেদ কবীর, এ্যাড আনিস উদ্দিন শহীদ, জাসদ নেতা এইচ.এম মহসিন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন সহ স্থানীয় নেতৃবৃন্দ তার সঙ্গে ছিলেন।

বঙ্গবন্ধুর ভাগিনা এই মেয়র প্রার্থী বলেন,নির্বাচিত হলে উন্নয়ন বঞ্চিত বরিশাল নগরীকে পরিকল্পনাবিদ, স্থপতিসহ বিশেষজ্ঞদের সমন্বিত পরামর্শ ও দিক নির্দেশনা নিয়ে উন্নত জনবান্ধব নগরী গড়ে তুলবো। নগরীর প্রধান সমসা জলাবদ্ধতা দূরীকরণে নতুন নতুন ড্রেন নির্মাণ ও সংস্কার করাসহ ২২টি খাল খননের উদ্যোগ নেবেন। জবাবদিহিতা নিশ্চিত করনে জনতার মুখোমুখি মেয়র শীর্ষক মতবিনিময় সভার মাধ্যমে সমস্যা সমাধান নিশ্চিত করবেন।

দায়িত্ব পেলে আগের মেয়রদের মতো উন্নয়ন কাজের পার্সেন্টেজ আদায় করবেন কিনা ও সিটি করপোরেশনে প্রকাশ্য ঘুষ-দুর্নীতি রোধে কি পদক্ষেপ নেবেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খোকন সেরনিয়াবাত বলেন, আমি ব্যক্তিগতভাবে দুর্নীতিমুক্ত। আমি চাইবো না সিটি করপোরেশনে দুর্নীতি হোক। দুর্নীতি রোধে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর প্রতিশ্রুতি দেন তিনি।

অন্য প্রার্থীদের গণসংযোগ: এদিকে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস সকালে ২২, ২৩, ২৭ ও ২৮ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডে গণসংযোগ করেন। এ সময় বিদ্যুতের তীব্র লোডশেডিংয়ের কঠোর সমালোচনা করে তাপস সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, সরকারের বিশেষ দুটি সংস্থা নৌকা প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছে। তারা আওয়ামী লীগ প্রার্থীকে যে কোনোভাবে বিজয়ী করার ছক করেছে। মানুষ সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কিত। নির্বাচন কমিশন এসব অপতৎপরতা বন্ধ না করলে জনগণ সমুচিত জবাব দেবে।

বাকলার মোড় এলাকায় গণসংযোগ করেন ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। গণসংযোগকালে তিনি সাংবাদিকদের বলেন জনগণ যদি ভোট দিতে পারে তাহলে হাতপাখা বিপুল ভোটে বিজয়ী হবে। অপর প্রার্থী বিএনপির প্রয়াত সাবেক মেয়র আহসান হাবিব কামাল পুত্র স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন সকালে নগরীর পলাশপুর এলাকায় গণসংযোগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App