×

জাতীয়

হিন্দাল শারক্বীয়ার ৩ জঙ্গি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ১২:৫০ এএম

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শূরা সদস্য ও অর্থ শাখার প্রধান মোশারফ হোসেন রাকিবসহ ৩ সদস্যকে বিদেশি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অর্থসহ গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (৫জুন) র‍্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে শারক্বীয়ার শূরা সদস্য ও অর্থ শাখার প্রধান মোশারফ হোসেন ওরফে রাকিবসহ ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার এ বিষয়ে রাজধানী কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাবের ভাষ্য অনুযায়ী, নতুন এই জঙ্গি দল জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামে সংগঠিত হচ্ছে। ভেঙে পড়া জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি), হরকাতুল জিহাদ আল ইসলামী (হুজি) ও আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) দলছুট একদল তরুণকে নিয়ে নতুন দল গঠনের চেষ্টায় তৎপর রয়েছে। উল্লেখ্য, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী তাদের প্রশিক্ষণ ও অস্ত্র বিক্রিতে সহায়তা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App